রাজশাহীতে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের ৯ সদস্য গ্রেফতার
প্রকাশ : ২৮ সেপ্টেম্বর ২০২৩, ২১:১৯
রাজশাহীতে সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের ৯ সদস্য গ্রেফতার
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী মহানগরীতে সংঘবদ্ধ ছিনতাইকারী ও অপহরণ করে মুক্তিপণ আদায় চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করেছে আরএমপি’র শাহ্‌মখদুম থানা পুলিশ। এসময় আসামিদের কাছ থেকে ছিনতাইকৃত একটি স্মার্ট ওয়াচ উদ্ধার করা হয় ও ছিনতাইয়ে ব্যবহৃত একটি চাকু জব্দ করা হয়।


গ্রেফতারকৃত আসামিরা হলেন- মো. আনফোর রহমান পাপ্পু (২১), এসএম সাজেদুর রহমান সৈকত (২০), মীর ওয়াসিউজ্জামান ওয়াসিম (২০), মো. হাবিব (২৪), মো. মাহফুজুর রহমান আলভী (২৪), মো. মাসুদ রানা মিম (২৩), মো. শিমুল (২২), মো. সাব্বির হোসেন সুবাস (২৬), মো. তন্ময় ইসলাম সজিব (২৭)।


২৮ সেপ্টেম্বর, বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান আরএমপির মিডিয়া মুখপাত্র জামিরুল ইসলাম।


জানা গেছে, জাহিদ হাসান জুয়েল (২১) বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের ছাত্র। সে গত ১২ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টার দিকে বিশ্ববিদ্যালয় হতে মেসে যাবার সময় তার পূর্ব পরিচিত গ্রেফতারকৃত পাপ্পু তাকে ফোন করে চা খাবার জন্য শাহমখদুম থানার বড়বনগ্রাম শেখপাড়ার একটি চায়ের দোকানে ডাকে। জুয়েল সেখানে গেলে দূরে কোথাও গিয়ে আরও কিছু খাওয়ার কথা বলে আসামিরা তাকে ওয়াসিমের মোটরসাইকেলে উঠিয়ে এবং অন্যরা অটোরিক্সা যোগে বিভিন্ন দিকে ঘুরাঘুরি করতে থাকে।


একপর্যায়ে তারা বালিয়া পুকুরের ভিতরের রাস্তার দিকে যেতে থাকলে জুয়েল বাধা দেয়। সে আর যেতে চায়না। তখন আসামিরা জুয়েলকে চাকুর ভয় দেখিয়ে জোর করে একটি আম বাগানের ভিতরে নিয়ে যায়। সেখানে তারা সবাই মিলে জুয়েলকে এলোপাথাড়ি কিল ঘুষি, চড় থাপ্পড় মারে এবং জখম করে।


এসময় আসামিরা জুয়েলের কাছে থাকা ৬ হাজার টাকা, একটি এয়ার হেডফোন, ২টি স্মার্ট ওয়াচ ও একট মোবাইল ফোন কেড়ে নেয়। এছাড়াও জুয়েলকে ভয় দেখিয়ে তার বিকাশ নম্বরে থাকা ৬ হাজার ৪শত টাকা সেন্ডমানি করে নেয় এবং আরও ২০ হাজার টাকা চাঁদা দাবি করে। ভিকটিম জুয়েল তাঁর দুলাভাইকে অবগত করলে তাঁর দুলাভাই তাৎক্ষণিক ৫ হাজার টাকা আসামিদের মোবাইলে বিকাশ করে পাঠান। আসামিরা বিষয়টি কাউকে না জানানোর জন্য দুলাভাই জাহিদকে ভয়-ভীতি দেখায়। কাউকে জানালে আবারো জুয়েলকে তুলে নিয়ে যাওয়ারও হুমকি দেয়।


জুয়েল এ সংক্রান্তে শাহ্‌মখদুম থানায় অভিযোগ করেন। জাহিদ হাসান জুয়েলের এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে শাহ্‌মখদুম বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. নুর আলম সিদ্দিকীর নির্দেশে এসআই মো. আব্দুল মতিন ও তার টিম আসামিদের গ্রেফতারে অভিযান শুরু করেন।


পরবর্তীতে শাহ্‌মখদুম থানা পুলিশের ঐ টিম গত ২৭ সেপ্টেম্বর সকাল ৯:৫৫ হতে বেলা ১২:১০টা পর্যন্ত রাজশাহী মহানগরীর কাশিয়াডাঙ্গা ও বোয়ালিয়া থানা এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আসামিদের নিজ নিজ বাড়ি হতে গ্রেফতার করে। এসময় আসামি হাবিবের কাছ থেকে ছিনতাইকৃত একটি স্মার্ট ওয়াচ উদ্ধার হয় ও আসামি ওয়াসিমের কাছ থেকে ছিনতাইয়ে ব্যবহৃত একটি চাকু জব্দ করা হয়। মামলার অন্যান্য আলামত উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে।


গ্রেফতারকৃত আসামিদের জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা সংঘবদ্ধ ছিনতাই ও অপহরণ করে মুক্তিপণ আদায় চক্রের সক্রিয় সদস্য। আসামিরা মাদক, চুরি, ছিনতাই, চাঁদাবাজি ও মারামারির ঘটনার সাথে জড়িত। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে শাহ্‌মখদুম থানায় মামলা করে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।


বিবার্তা/মোস্তাফিজুর/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com