জামালপুরে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার শিক্ষকদের সংবাদ সম্মেলন
প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২৩, ১৮:২১
জামালপুরে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার শিক্ষকদের সংবাদ সম্মেলন
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা, পদোন্নতি,পদসৃজন, স্কেল আপগ্রেডেশন ও আন্তঃক্যাডার বৈষম্য নিরসনসহ বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডাররা সারা দেশের ন্যায় দাবি আদায়ের লক্ষ্য জামালপুরেও সংবাদ সম্মেলন করেছে ।


মঙ্গলবার (২৬সেপ্টেম্বর) দুপুরে সরকারি আশেক মাহমুদ কলেজের শিক্ষক মিলনায়তনে বিসিএস সাধারণ শিক্ষা সমিতি জামালপুর জেলা কমিটি এই সংবাদ সম্মেলনের আয়োজন করে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ অধ্যাপক হারুন অর রশিদ।


এছাড়াও উপাধ্যক্ষ খেলনা রানী দেব, শিক্ষক সংসদের সম্পাদক শাকের আহমেদ চৌধুরী, অধ্যাপক খায়রুজ্জামানসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।


এ সময় বক্তারা কৃত্য পেশাভিত্তিক মন্ত্রণালয় গঠন,পদোন্নতিযোগ্য ৭ হাজার কর্মকর্তাকে পদায়ন, শিক্ষা ক্যাডার নিয়ন্ত্রিত জেলা ও উপজেলা শিক্ষা প্রশাসন প্রতিষ্ঠাসহ বিভিন্ন দাবী বাস্তবায়নের অনুরোধ জানান। নানা কারণে বিসিএস ক্যাডারের শিক্ষকরা বঞ্চনার স্বীকার হচ্ছে।


বর্তমান সরকারের উচ্চ পর্য়ায়ের ব্যক্তিবর্গদের সাথে আলোচনা হয়েছে। অদৃশ্য কারণে দাবিগুলো স্থবির হয়ে যাচ্ছে । কোন অগ্রগতি দেখা যাচ্ছে না।


এছাড়াও সংবাদ সম্মেলন থেকে ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে আগামী ২ অক্টোবর একদিনের কর্মবিরতি করতে যাচ্ছে। এতেও দাবি পূরণে দৃশ্যমান কোন অগ্রগতি না হলে আগামী ১০, ১১ ও ১২ অক্টোবর টানা তিনদিনের কর্মবিরতি পালনের ঘোষণা দেয়া হয়।


শিক্ষক নেতার জানিয়েছে সরকারের উচ্চ মহলের সাথে দীর্ঘ দিন থেকে আলোচনা করে আসছি,তারপরেও এই বিষয়টিকে নিয়ে গড়িমসি করছে। সারাদেশের শিক্ষক নেতাদের সিন্ধান্ত মতে গঠনমূলক আন্দোলনে যেতে বাধ্য হচ্ছি। শিক্ষকদের স্বার্থ সংশ্লিষ্ট কারণে অরাজনৈতিক আন্দোলন করে আসছি।


বিবার্তা/ওসমান/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com