গাইবান্ধায় রেল যোগাযোগ উন্নয়নের দাবিতে সমাবেশ
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৮:৫৯
গাইবান্ধায় রেল যোগাযোগ উন্নয়নের দাবিতে সমাবেশ
গাইবান্ধা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাইবান্ধা থেকে ঢাকা-দিনাজপুরসহ সারাদেশের রেল যোগাযোগ উন্নয়নের দাবিতে গাইবান্ধা সামাজিক সংগ্রাম পরিষদের উদ্যোগে ২৪ সেপ্টেম্বর, রবিবার রেল স্টেশন চত্বরে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।


জেলা সংগ্রাম পরিষদের আহ্বায়ক ও ওয়ার্কাস পার্টির কেন্দ্রীয় পলিট ব্যুরোর সদস্য আমিনুল ইসলাম গোলাপের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন জেলা গণফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা ময়নুল হক রাজা, ওয়ার্কাস পার্টির জেলা সভাপতি প্রণব চৌধুরী খোকন, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন জেলা সদস্য সচিব মনজুর আলম মিঠু, জেলা বাসদ আহ্বায়ক গোলাম রব্বানী, কৃষক-শ্রমিক-জনতালীগের জেলা সভাপতি এড. মোস্তফা মনিরুজ্জামান, গাইবান্ধা সামাজিক সংগ্রাম পরিষদের সদস্য সচিব ও বাসদ (মার্কসবাদী) জেলা সদস্য কাজী আবু রাহেন শফিউল্যাহ খোকন প্রমুখ।


সমাবেশে বক্তারা বলেন, ট্রেন যোগাযোগ নিরাপদ এবং কম খরচের। অথচ গাইবান্ধা থেকে ঢাকাসহ সারাদেশের ট্রেন যোগাযোগ খুবই অপ্রতুল। রংপুর এবং লালমনি এক্সপ্রেস গাইবান্ধার উপর দিয়ে চলাচল করলেও আসন সংখ্যা খুবই কম। দীর্ঘদিন বন্ধ থাকার পর রামসাগর এক্সপ্রেসটি চালু হলেও সেটি পার্বতীপুর থেকে ফেরত আসে।


ফলে দিনাজপুর-পঞ্চগড়গামী যাত্রীদের এই ট্রেন কোন কাজে আসে না। বক্তারা অবিলম্বে প্রস্তাবিত বুড়িমাড়ী এক্সপ্রেস গাইবান্ধার উপর দিয়ে চলাচল নিশ্চিত করা, রামসাগর এক্সপ্রেস বোনারপাড়া থেকে দিনাজপুর পর্যন্ত চালু করাসহ গাইবান্ধা থেকে ঢাকা আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন চালু এবং গাইবান্ধার জন্য রংপুর-লালমনি এক্সপ্রেসের আসন সংখ্যা দ্বিগুণ করার জোর দাবি জানান।


বিবার্তা/আ.খালেক/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com