কুড়িগ্রামে বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৮:০৩
কুড়িগ্রামে বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামে গত দু’দিন ধরে অবিরাম ধারায় বৃষ্টি হওয়ায় বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। কখনও হালকা আবার কখনও ভারি বৃষ্টি হচ্ছে।ফলে কর্মস্থলে যেতে নানান বিড়ম্বনায় পড়তে হচ্ছে সব পেশা শ্রেণির মানুষজনের।


বিশেষ করে কাজের সন্ধানে ছুটে চলা শ্রমজীবি মানুষজন পড়েছেন চরম বিপাকে। এছাড়া নদীর তীরবর্তী ও নিম্নাঞ্চলের মানুষজন বন্যার শঙ্কায় আমন আবাদ নিয়ে পড়েছেন দুশ্চিন্তায়।


কুড়িগ্রাম রাজারহাট আবহাওয়া অফিসের বিকেল ৩ টার তথ্যমতে, জেলায় সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ৫৯মি.মি। এছাড়া আগামী ২৪ ঘন্টায় জেলার কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ও ভারী বৃষ্টিপাতে সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটি।


কুড়িগ্রাম পৌর শহরের ভেলাকোপা গ্রামের রিক্সা চালক মো. আবছার আলী বলেন, গতকাল সারাদিনে মাত্র ৩০০ টাকা ভাড়া মারছি। তা দিয়ে কিস্তি মিটাইছি। বাজার করার কোন টাকা নাই। আজ তো খুব খারাপ অবস্থা। সকাল থেকে মুষলধারে বৃষ্টি হবাইছে। ঘর থেকে মানুষ না বেড়ালে ভাড়া হয় কেমনে। এমন আর দু দিন থাকলে হামরা গরীব মানুষগুলোর বিপদ।


কদমতলা গ্রামের মো. নুর ইসলাম বলেন, সকাল থেকে বৃষ্টি। কাজ কাম বন্ধ। টাকার চিন্তায় কিছু ভালো লাগে না। রাত পোহালে কিস্তি।ঘরে নাই বাজার সদাই নাই। খুব দুঃশ্চিন্তায় পড়ছি। এভাবে বৃষ্টি হলে মানুষের চলাফেরা কাজকর্ম সব বন্ধ হয়ে যাবে।


ভোগডাঙা মাধবরামের কৃষক মো. আনারুল কবির বলেন, কয়েক দফা বন্যায় আমন আবাদ নষ্ট হয়ে গেছে। আবারও আমানক্ষেত রোপণ করেছি। দুদিন ধরে যে হারে বৃষ্টি শুরু হয়েছে এভাবে বৃষ্টি পড়তে থাকলে পানিতে আমনক্ষেত তলিয়ে যাবে। এবার আবাদ নষ্ট হলে এ মৌসুমে আর আমনের আবাদ করা যাবে না।


কুড়িগ্রাম রাজারহাট আবহাওয়া অফিসের কর্মকর্তা মো. সুবল চন্দ্র রায় বলেন, গত দুদিন ধরে হালকা ও মাঝারী ধরনের বৃষ্টি হচ্ছে। আগামী আরো দুদিন এ বৃষ্টিপাত অব্যহত থাকবে।


বিবার্তা/বিপ্লব/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com