বাণিজ্যিক জাহাজ হতে কয়লা চোরাকারবারি আটক
প্রকাশ : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৭:১১
বাণিজ্যিক জাহাজ হতে কয়লা চোরাকারবারি আটক
মোংলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ কোস্ট গার্ড পশ্চিম জোন বটিয়াঘাটা এলাকা থেকে কয়লা চোরাকারবারিদের আটক করেছে।


গোপন সংবাদের ভিত্তিতে, ২৪ সেপ্টেম্বর, রবিবার আনুমানিক রাত ১টা ৩০ মিনিটে কোস্ট গার্ড পশ্চিম জোন অধিনস্থ বিসিজি বেইস মোংলা কর্তৃক লেফট্যানেন্ট সাব্বির আহমেদ এর নেতৃত্বে খুলনা জেলার বটিয়াঘাটা এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়।


অভিযানে, কয়লাবাহী জাহাজ এম.ভি. আল রত্না আনুমানিক ৬৫০ টন কয়লা নিয়ে হারবাড়িয়া থেকে যশোর জেলার, নওয়াপাড়ার উদ্দেশ্যে গমন করে, পথিমধ্যে খুলনা জেলার বটিয়াঘাটা নামক স্থানে অন্য একটি জাহাজ এম.ভি. তানজিলা-২ এর মাস্টার ও ক্রুদের যোগসাজশে আনুমানিক ৬০ টন কয়লা অবৈধ ভাবে বিক্রির সময় জাহাজদ্বয়ের স্টাফ এবং শ্রমিকসহ সর্বমোট ৩৭ জনকে ঘটনাস্থলে আটক করে কোস্ট গার্ড।


পরবর্তীতে জাহাজ দুটি সকাল ৯টা ১৫ মিনিটের সময় বিসিজি বেইস মোংলায় নিয়ে আসা হয়।


অভিযান পরিচালনার সময় এম.ভি. আল রত্না জাহাজের মাস্টার এবং ইঞ্জিনিয়ার কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে রাতের অন্ধকারে নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়।


আটককৃত জাহাজদ্বয় এবং ব্যক্তিদের তল্লাশি করে তাদের নিকট হতে অবৈধভাবে কয়লা ক্রয়ের জন্য নগদ (এক লক্ষ) টাকা ও মাদক গ্রহণের সরঞ্জামাদি পাওয়া যায়। আটককৃত ব্যক্তিদের মধ্য অবৈধভাবে কয়লা ক্রয়/ বিক্রয় এর সাথে জড়িত ৩ জন এবং পলাতক এম.ভি. আল রত্না জাহাজের মাস্টার এবং ইঞ্জিনিয়ারকে আসামি করে তাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম চলমান রয়েছে।


এছাড়া জব্দকৃত জাহাজদ্বয়, কয়লা ও আটককৃত জাহাজদ্বয়ের বাকী স্টাফ এবং শ্রমিকসহ মোট ৩৪ জনকে মুচলেকা নিয়ে মালিকপক্ষের নিকট হস্তান্তর করা হয়।


বিবার্তা/জাহিদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com