দুর্গাপূজা উপলক্ষ্যে আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে গেল ইলিশ
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২৩, ১৭:২৯
দুর্গাপূজা উপলক্ষ্যে আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতে গেল ইলিশ
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে ‘বিশেষ বিবেচনায়’ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে বাংলাদেশ থেকে ভারতে গেছে তিন হাজার ২২৫ কেজি ইলিশ মাছ।


২২ সেপ্টেম্বর, শুক্রবার দুপুরে তিনটি পিকাপ ভ্যানে করে এসব মাছ রপ্তানি করা হয়।


সংশ্লিষ্ট সূত্র জানায়, মাছগুলো রপ্তানি করে ঢাকার যাত্রাবাড়ির রিপা এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠান। সিঅ্যান্ডএফ এজেন্ট ছিলেন মেসার্স প্রীতম এন্টারপ্রাইজ। প্রতি কেজি ১০ ডলার দামে এই মাছ রপ্তানি করা হয়।দেশে ইলিশের উৎপাদন কমে যাওয়ায় সংকট দেখিয়ে ২০১২ সালের পরে ভারতে ইলিশ রপ্তানি বন্ধ করে দেয় সরকার। তবে প্রতিবেশী দেশের সঙ্গে বন্ধুত্ব ও সুসম্পর্ক বাড়াতে গত দুই দুর্গাপূজা উপলক্ষ্যে ভারতের ত্রিপুরা ও পশ্চিমবঙ্গে ইলিশ রপ্তানি করা হয়েছিল।


এরই ধারাবাহিকতায় এ বছর ও দুর্গাপূজা উপলক্ষ্যে ভারতের পশ্চিমবঙ্গে ও ত্রিপুরায় ইলিশ রপ্তানির অনুমতি দিয়েছে বাংলাদেশ সরকার।সিএন্ডএফ এজেন্ট মেসার্স প্রীতম এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. মনির হোসেন বাবুল বলেন, পূজা উপলক্ষ্যে বিশেষ অনুমতি সাপেক্ষে ইলিশ রপ্তানি হচ্ছে। এর মধ্য দিয়ে দুদেশের সম্পর্ক আরো সুদৃঢ় হবে। ৭৯টি প্রতিষ্ঠান ৫০ টন করে ইলিশ মাছ রপ্তানির অনুমতি পেয়েছে। এরই আলোকে এ বন্দর দিয়ে ইলিশ রপ্তানি করা হলো।


বিবার্তা/নিয়ামুল/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com