গরম চা ঢেলে ব্যবসায়ীর শরীর ঝলসে দিলেন ভাইস চেয়ারম্যান!
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ২০:৪৬
গরম চা ঢেলে ব্যবসায়ীর শরীর ঝলসে দিলেন ভাইস চেয়ারম্যান!
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

চাঁদপুরের কচুয়া উপজেলা ভাইস চেয়ারম্যান ও পৌর যুবলীগের আহ্বায়ক মাহবুব আলমের বিরুদ্ধে মকবুল হোসেন নামে এক ব্যবসায়ীকে গরম চা ঢেলে শরীর ঝলসে দেওয়ার অভিযোগ উঠেছে। পাশাপাশি ব্যবসায়ীকে মারধর ও দোকান ভাঙচুরের ঘটনাও ঘটেছে।


তবে ব্যবসায়ীর ওপর কোন ধরনের হামলার অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত মাহবুব আলম বলছেন, মকবুল খান দীর্ঘদিন ধরে বিএনপি-জামায়াতের রাজনীতির সাথে সম্পৃক্ত। বিষয়টা সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত। রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য তার বিরুদ্ধে এসব ছড়ানো হচ্ছে।


স্থানীয় সূত্রে জানা যায়, গত শুক্রবার (১৫ সেপ্টেম্বর) কচুয়া পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের কোয়া নামক এলাকায় গভীর রাতে এ ঘটনা ঘটে বলে জানা গেছে আহত ওই দোকানিকে উদ্ধার করে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ভুক্তভোগীর পরিবারের অভিযোগ, সেখানে কোনো চিকিৎসা না দেয়ায় তাকে নিয়ে ভর্তি করা হয় পার্শ্ববর্তী হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।



ভুক্তভোগী ব্যবসায়ী মকবুল খান বলেন, দোকানে চায়ের ব্যবসা করে কোন রকমে স্ত্রী-সন্তানদের নিয়ে বেঁচে আছি। অন্যদিনের মতো শুক্রবার রাতেও দোকানে ছিলাম। রাত ২টার দিকে এক ছেলে এক প্যাকেট বেনসন সিগারেট চাইলে তার কাছে আমি ৩৫০ টাকা রাখি। আমি কিনেছি ৩২০ টাকায়। আমাদের উপজেলা ভাইস চেয়ারম্যানের বাড়িও একই এলাকায়। এই সিগারেট ভাইস চেয়ারম্যানের জন্য কেনা হয়েছে জানার পর ২০ টাকা ফেরত দিতে চাইলে ছেলেটি টাকা না নিয়ে চলে যায়।


তিনি বলেন, এর কিছুক্ষণ পর ভাইস চেয়ারম্যান মাহবুব আলমসহ ৭-৮ জন ব্যক্তি এসে আমাকে দোকান থেকে বের হতে বলে। আমি তাদের দেখে ভয়ে দোকান থেকে বাইরে বের হইনি। একপর্যায়ে তারা চায়ের ট্রের মধ্যে থাকা প্রায় ২৫টি কাপ ও তিন কেজি চিনি ফেলে দেয়। এরপর কেটলির গরম লিকার আমার গায়ে ঢেলে দেয়। এ সময় আমি চিৎকার কান্নাকাটি করলেও তারা দমেনি।


মকবুল খান বলেন, ঘটনার পর আমাকে কচুয়া উপজেলা হাসপাতালে ভর্তি করতে নিয়ে গেলে হাসপাতালের আশপাশে তাদের (ভাইস চেয়ারম্যান) লোকজন থাকায় ভর্তি হতে পারিনি। পরে আমাকে হাজীগঞ্জ হাসপাতালে নিয়ে আসার পর চিকিৎসকরা ভর্তি করেন।


এ ঘটনার পর ভয় আর আতঙ্কে দিন কাটছে জানিয়ে ভুক্তভোগীর ছেলে এইচএসসি পরীক্ষার্থী ফয়সাল বলেন, পরিবারে অভাব ও ঋণ থাকায় আমি দিনে দোকানে বসি, আর বাবা রাতে দোকান চালান। রাতে আমাদের দোকান ভাঙচুর করা হয়েছে। আমার বাবার গায়ে কেটলির গরম লিকার ঢেলে দেওয়া হয়েছে। মারধর করা হয়েছে। পিঠ ও হাতের একাংশ ঝলসে গেছে। সুযোগে আব্বা সেখান থেকে পালিয়ে আসছে। তা না হলে তারা আমার বাবাকে সেখানেই মেরে ফেলতো। তারা খুবই প্রভাবশালী এ কারণে আমরা এখন আতঙ্কে আছি।


ভুক্তভোগীর ভাই আরিফ বলেন, গভীর রাতে এক প্যাকেট বেনসন সিগারেটের দাম ৩৫০ টাকা রাখায় আমার বড় ভাইয়ের গায়ে গরম লিকার ঢেলে দেয়া হয়েছে। এ সময় দোকানেও ভাঙচুর করা হয়। আমরা অসহায় হওয়ায় এর আগেও সিগারেট নিয়ে ভাইস চেয়ারম্যানের ভাই পৌরসভার কাউন্সিলর মামুন তাকে মারধর করেছে। তাদের কাছে সিগারেট বিক্রি করলেও দোষ, না করলেও দোষ।


হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক জালাল উদ্দিন বলেন, তিনি (মকবুল) আমাদের হাসপাতালে ভর্তি হয়েছেন। জরুরি বিভাগে তাকে চিকিৎসা দেওয়া হয়েছে।


জানতে চাইলে অভিযুক্ত কচুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাহবুব আলম বিবার্তাকে বলেন, আমি ভাই উপজেলা পরিষদ চেয়ারম্যান। আপনার কি মনে হয় আমি ২০ টাকার জন্য তার সাথে এটা করব। বিষয়টা সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত। রাজনৈতিকভাবে আমাকে হেয় প্রতিপন্ন করার জন্য এসব ছড়ানো হচ্ছে।


তিনি বলেন, মকবুল খান দীর্ঘদিন ধরে বিএনপি-জামায়াতের রাজনীতির সাথে সম্পৃক্ত। যে দোকানে চা বিক্রি করে সে দোকান আমি করে দিয়েছি। একসময় তার পরিবারের সদস্যরা আমাদের গরু পালন করত। ঘটনাটি ঘটেছে সাধারণ মানুষের সাথে, তার পাশের দোকানে আমি উপস্থিত ছিলাম। আগামীতে উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচন করব যার কারণে রাজনৈতিকভাবে হেয় করার জন্য তাকে দিয়ে ঘটনাটি ঘটানো হয়েছে।


মাহবুব বলেন, আমি রাজনীতি করি আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদের। হাজীগঞ্জের একজন কচুয়ায় রাজনীতি করে করতে চান, সাবেক এনবিআর চেয়ারম্যান গোলাম হোসেন। আমি উনার পক্ষে রাজনীতি করি না। আর তাই আমাকে এবং ড. সেলিম মাহমুদকে বিতর্কিত করার জন্য হাজীগঞ্জ হাসপাতালে তাকে ভর্তি করা হয়েছে।


কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজান শিশির জানান, ঘটনা জানার পর দোকানদারকে চিকিৎসা নিতে বলেছি।


এ ঘটনায় অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন কচুয়া থানার ওসি ইব্রাহিম খলিল।


বিবার্তা/সোহেল/রোমেল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com