ইজিবাইক চোর চক্রের ৫ সদস্য গ্রেফতার
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১৭:০৯
ইজিবাইক চোর চক্রের ৫ সদস্য গ্রেফতার
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রথমে ইজিবাইককে রিজার্ভ ভাড়া করে নিয়ে যেত চক্রটি। পরবর্তীতে বাসা বাড়িতে খাওয়ার কথা বলে চালককে ভেতরে নিয়ে যেতে। এরপর চক্রের আরেক সদস্য ইজিবাইকটি চুরি করে নিয়ে যেতেন। এমন আন্তঃজেলা ইজিবাইক চোর চক্রের ৫ সদস্য গ্রেফতার করেছে পুলিশ।


এ সময় তাদের কাছ থেকে চোরাই ৭টি ইজিবাইক জব্দ করা হয়েছে।


১৮ সেপ্টেম্বর, সোমবার বেলা ১১টার দিকে পাবনার পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পাবনার পুলিশ সুপার আকবর আলী মুন্সী।


গ্রেফতারকৃতরা হলেন- সাঁথিয়ার উপজেলার ধোপাদহ গ্রামের কাশেম আলীর ছেলে মঞ্জিল হোসেন জনি (২৬), একই উপজেলার করমজা ঋষিপাড়া গ্রামের মৃত একাব্বর আলীর ছেলে রিপন হোসেন (৩৭), ধোপাদহ গ্রামের নজরুল ইসলামের ছেলে সাইদুল ইসলাম ওরফে ডুবার সাইদুল (২২), আতাইকুলার পিরপুর গ্রামের মৃত জাবেদ আলী প্রামাণিকের ছেলে রেজাউল প্রামাণিক (৩৫) এবং জামালপুর সদর উপজেলার রশিদপুর গ্রামের জসিম উদ্দিনের ছেলে মাসুদ রানা (৩০)।


পুলিশ সুপার জানান, গত ৮ সেপ্টেম্বর পাবনা সদরের জালালপুর বাজার হতে অজ্ঞাতনামা ব্যক্তিরা আকমল হোসেনের ইজিবাইক ভাড়া করে সুজানগরের দইপাড়ায় বিয়ের দাওয়াত খাওয়ার নাম করে রিজার্ভ ভাড়া করে নিয়ে যায়। তারা দুপুর ২টার দিকে আকমলকে বাড়িতে খাওয়ার কথা বলে বাড়ির ভিতরে নিয়ে যায়। পরবর্তীতে অজ্ঞাতনামা ব্যক্তির অপর সহযোগীরা ইজিবাইকটি নিয়ে পালিয়ে যায়। এই ঘটনায় মামলা দায়ের হলে মাঠে নামে পুলিশ।


পরবর্তীতে ডিবি পুলিশের একটি দল ঢাকার আশুলিয়ার পাবনারটেকের ভাদাইল ও গাজীচরসহ বিভিন্ন জায়গায় গত দুইদিনব্যাপী অভিযান চালিয়ে চক্রের মূল হোতা মঞ্জিল হোসেন জনিসহ ৫ জনকে গ্রেফতার করে।


তিনি আরও জানান, চক্রের মূলহোতা জনি ও তার সহযোগীদের সহযোগিতায় পাবনা জেলার বিভিন্ন থানা এলাকাসহ বিভিন্ন জেলা হতে ইজিবাইক, অটোরিকশা চুরি করে কাজিরহাট ফেরিঘাট পার হয়ে ঢাকার আশুলিয়ার পাবনারটেক, ভাদাইল, গাজীচর এলাকায় নিয়ে যায়। পরবর্তীতে তার অপর সহযোগী মাসুদ রানা (মেকার) এর মাধ্যমে ইজিবাইকগুলো আকার, কালার পরিবর্তন করে বিভিন্ন গ্যারেজ মালিকদের কাছে ভুয়া তথ্যের মাধ্যমে ৭০-৮০ হাজার টাকায় বিক্রি করেন।


অভিযুক্তদের বিরুদ্ধে বাংলাদেশের বিভিন্ন জেলার চুরি ছিনতাই সহ অন্যান্য মামলা রয়েছে।


বিবার্তা/পলাশ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com