নোয়াখালী বেগমগঞ্জে গণপরিবহনের বিরুদ্ধে অভিযান
প্রকাশ : ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১৬:৪৮
নোয়াখালী বেগমগঞ্জে গণপরিবহনের বিরুদ্ধে অভিযান
বেগমগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় অবৈধ চালক, রুট পারমিট, ভাড়া তালিকা, ফিটনেস বিহীন গণপরিবহনের বিরুদ্ধে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ট্রাক, বাস, সিএনজি, মোটরসাইকেল সহ কয়েকটি গণপরিবহনকে ১৮টি মামলায় মোট ৪১হাজার ৫শত টাকা অর্থদণ্ড করা হয়েছে।


১৮ সেপ্টেম্বর, সোমবার সকাল থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের বড়পোল সহ বিভিন্ন স্থানে এ অভিযান পরিচালনা করেন, বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইয়াসির আরাফাত।


ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, গণপরিবহনে শৃঙ্খলা আনতে, চালকদের লাইসেন্স, গাড়ির ফিটনেস, রেজিস্ট্রেশন, রুট পারমিট ও বৈধ কাগজপত্র তদারকির অংশ হিসেবে সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কে চলাচলকারী গাড়িগুলোর বৈধ কাগজপত্র, চালকদের লাইসেন্স, রুট পারমিট, ভাড়া তালিকা ও রেজিস্ট্রেশন না থাকায় ১৬টি বাস ও দুটি মোটরসাইকেলকে ৪১ হাজার ৫শত টাকা অর্থদণ্ড করা হয়।


নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইয়াসির আরাফাত বিষয়টি নিশ্চিত করে জানান, দণ্ডপ্রাপ্ত বাসগুলোর বেশির ভাগেরই যে রুটে চলাচল করছে সেই রুটের পারমিট নেই। অন্য রুটের গাড়িগুলো এনে এই রুটে চালানো হচ্ছে। এছাড়াও রেজিস্ট্রেশন ও চালকদের লাইসেন্স না থাকায় গণপরিবহন আইনে ১৮টি গাড়িকে জরিমানার আওতায় আনা হয়েছে। জনস্বার্থে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।


বিবার্তা/সবুজ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com