হিলিতে জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলার উদ্বোধন
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৩, ১৫:৩৭
হিলিতে জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলার উদ্বোধন
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের হাকিমপুর হিলি উপজেলায় প্রথমবারের মতো ৩ দিনব্যাপী জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে।


১৭ সেপ্টেম্বর, সেপ্টেম্বর সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ অডিটরিয়ামে মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি হাকিমপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি আলহাজ হারুন-উর-রশিদ হারুন।


পরে হাকিমপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায়ের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, প্রধান অতিথি আলহাজ হারুন উর রশিদ হারুন।


এসময় আরও বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিনুর রেজা, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, উপজেলা কৃষি অফিসার আরজেনা বেগম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সোহরাব হোসেন প্রতাপ মল্লিক, প্রভাষক আশরাফ আলী, আব্দুল লতিফ মাস্টার, উপজেলা প্রকৌশলী মনোয়ার হোসেন, ইউপি চেয়ারম্যান সদরুল ইসলাম, কাওছার রহমান, আবু সুফিয়ানসহ অনেকে। আলোচনা সভা অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম।


আলোচনা সভায় বক্তারা প্রথমবারের মতো স্থানীয় সরকার উন্নয়ন দিবস উদ্‌যাপনের জন্য বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সাথে গত ১৪ সেপ্টেম্বর গণ ভবনে অনুষ্ঠিত স্থানীয় সরকার উন্নয়ন দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গঠন মূলক ও দিকনির্দেশনা বক্তব্য উপরে আলোচনা করেন। এছাড়াও বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কাজের উপরে বক্তব্য রাখেন বক্তারা।


উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত রায় জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকনির্দেশনা মোতাবেক প্রথম বারের মতো হাকিমপুর উপজেলা চত্বরে স্থানীয় সরকার উন্নয়ন মেলায় বিভিন্ন প্রকারের ১৭টি স্টল বসেছে। আলোচনা সভা শেষে উন্নয়ন বিষয়ক ভিডিও প্রদর্শনী, মেলার স্টল পরিদর্শন এবং বিকেল সাড়ে ৪ থেকে ৫টা পর্যন্ত জাতির পিতার জীবনীর উপর নির্মিত তথ্যচিত্র ও ভিডিও প্রদর্শন, স্থানীয় বিভিন্ন উন্নয়ন এবং রাজস্ব বৃদ্ধির লক্ষ্যে তথ্য সমৃদ্ধ চিত্র/ভিডিও প্রদর্শনী করা হবে বলে জানান তিনি।


আলোচনা সভার আগে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলা চত্বর থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। র‍্যালিতে উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী ও স্কুলের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।


বিবার্তা/রব্বানী/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com