হিলি স্থলবন্দরে খৈল বোঝাই ট্রাক থেকে মাদকদ্রব্য উদ্ধার, চালক আটক
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৪৩
হিলি স্থলবন্দরে খৈল বোঝাই ট্রাক থেকে মাদকদ্রব্য উদ্ধার, চালক আটক
হিলি (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরে হিলি স্থলবন্দরের হিলি পানামা পোর্ট অভ্যান্তরে ভারত থেকে আমদানিকৃত খৈল বোঝাই ট্রাক থেকে বিপুল পরিমাণ মাদকদ্রব্য ফেন্সিডিল, ফেয়ারডিল ও এ্যাম্পল ইনজেকশন উদ্ধার করেছে হিলি কাস্টমস। এসব মাদক পরিবহনের দায়ে ভারতীয় ট্রাক ও ট্রাকের চালক কৃষ্ণ রায়কে (৩৬) আটক মামলা দেখিয়ে হিলি পানামা পোর্ট কতৃপক্ষের হেফাজতে রেখেছে কাস্টমস।


শনিবার (১৬ সেপ্টেম্বর) দিবাগত রাত সাড়ে ৯ টার হিলি স্থলবন্দরের পানামা পোর্ট অভ্যন্তরে খৈল বোঝাই ভারতীয় ট্রাক (ডাব্লি -১১ সি ১৫২৮) তল্লাশি করে মাদকগুলো উদ্ধার করা হয়।


মাদকদ্রব্য পরিবহনের অপরাধে ভারতীয় ট্রাক চালক কৃষ্ণ রায় ভারতের দক্ষিণ দিনাজপুর জেলার হিলি থানার চকদাবট গ্রামের সন্তোষ রায়ের ছেলে।


উদ্ধারকৃত মাদকদ্রব্য এর মধ্যে ফেনসিডিল ২১৯ বোতল, ফেয়ারডিল ৯৬ বোতল, নেশাজাতীয় এ্যাম্পল ৩ হাজার ৮০০ পিস উদ্ধার হয়।


হিলি কাস্টমস এর ডেপুটি কমিশনার বায়োজিদ হোসেন জানান, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর তথ্যমতে জানতে পারি, ভারতীয় আমদানিকৃত পণ্যবাহী ট্রাকে মাদক নিয়ে বন্দরে প্রবেশ করেছে। সেই তথ্যের ভিত্তিতে (এনএসআই ও কাস্টমস সদস্য যৌথভাবে হিলি স্থলবন্দরের পানামা পোর্ট অভ্যন্তরে খৈল বোঝাই ট্রাকে অভিযান চালায়। এসময় ট্রাকের চালকের কেবিন থেকে উপরোক্ত মাদকদ্রব্য উদ্ধার করা হয়।


তিনি আরও জানান, এ ঘটনায় কাস্টমস এর ১৬ ধারা মোতাবেক আমদানিকৃত পণ্যবাহী ট্রাকে চালক এর সহযোগিতায় মাদকদ্রব্য পরিবহনের অপরাধে কাস্টমস ১৭ ধারায় আটক মামলা দেখিয়ে ভারতীয় ট্রাকটি ও চালককে আটক করে পানামা পোর্ট কতৃপক্ষের হেফাজতে রাখা হয়েছে। পরবর্তীতে উদ্ধারকৃত মাদকদ্রব্যর মূল্য অনুযায়ী তার দ্বিগুণ জরিমানা করা হবে আটক চালকের। যেহেতু আটক চালক কৃষ্ণ রায় স্বীকারোক্তি দিয়েছে সে ২০ হাজার টাকার বিনিময়ে ভারত থেকে পণ্যবাহী ট্রাকে উক্ত মাদকগুলো বহন করেছে। উদ্ধারকৃত পণ্যর বিপরীতে তিন লাখ টাকার অধিক জরিমানা হতে পারে চালকের। উক্ত জরিমানার টাকা পরিশোধ না করা পর্যন্ত আটক ভারতীয় ট্রাক চালক কৃষ্ণ রায় পানামা পোর্ট কতৃপক্ষের হেফাজতে থাকবে বলে জানান তিনি।


বিবার্তা/রব্বানী/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com