শিক্ষকতা কোন পেশা নয় এটা সেবার কাজ: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২৩, ১৮:০৮
শিক্ষকতা কোন পেশা নয় এটা সেবার কাজ: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ‘শিক্ষকতা কোন পেশা নয়, এটা সেবার কাজ। শিক্ষকরা অনেক কষ্ট করে তাদের জীবন নির্বাহ করেন। তারা দেশ গড়ার কারিগর কিন্তু তারাই আজ অবহেলিত। অতীতের কোন সরকার শিক্ষকদের জন্য আন্তরিক ছিলেন না। কিন্তু শেখ হাসিনার আমলেই তাদের আর্থিক অনেক সুবিধা দেয়া হচ্ছে। শেখ হাসিনা সরকার শিক্ষাবান্ধাব সরকার। তাই শিক্ষকদের প্রতি আমাদের সমাজের সকলকে আরো শ্রদ্ধাশীল হতে হবে। যে জাতি শিক্ষকদের যতো বেশী সম্মান করতে জানেন তারা ততো উন্নত ও সমৃদ্ধ। বেসরাকরী শিক্ষকদের চাকুরী জাতীয় করনের জন্য সরকার ভাবছেন।


শনিবার (১৬ সেপ্টম্বর) জেলার নাজিরপুর সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ হল রুমে নাজিরপুর উপজেলা শিক্ষক সমিতির (বিটিএ) সম্মেলনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য কালে তিনি এ কথা বলেন।


এ সময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আরো বলেন গত জাতীয় সংসদ নিবার্চনে শিক্ষকরা তাদের দায়িত্ব সঠিক ভাবে পালন করেছে বলে নির্বাচনের পরে বিএনপি জামায়ত জোট তাদের উপর নির্যাতন করেছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে শিক্ষকদের সঠিকভাবে দায়িত্ব পালনের আহবান জানিয়ে বলেন শেখ হাসিনা ভালো থাকলে বাংলাদেশ ভালো থাকবে। তিনি আমাদের একটি প্রতিষ্ঠান। শেখ হাসিনা আমাদের সবাইকে মায়ের মমতায় আগলে রেখেছেন।


তিনি আরো বলেন আমাদের আওয়ামী লীগের অনেক এমপি মন্ত্রীর ভোট কমলেও শেখ হাসিনা জনপ্রিয়তা আকাশচুম্বি বেড়েছে। একাত্তরের পরাজিত সৈনিক জামায়তকে সাথে নিয়ে এতিমের টাকা মেরে খাওয়ার অপরাধে সাজাপ্রাপ্ত খালেদা জিয়া ও তার পুত্র পালাতক আসামী তারেক রহমান নির্বাচনকে সামনে রেখে দেশে আবারও অরাজকতা সৃষ্টি করতে চায়। দেশের উন্নয়নের অগ্রযাত্রা অব্যহত রাখতে শিক্ষকদের আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকায় ভোট দেওয়ার আহবান জানান।


পিরোজপুর জেলা শিক্ষক সমিতির সভাপতি মাস্টার সুখরঞ্জন বেপারীর সভাপতিত্বে অনুষ্ঠিত ও নাজিরপুর বলিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রশান্ত কুমার হালদারের পরিচালনায় ওই সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি অধ্যক্ষ বজলুর রহমান মিঞা। পরে উপস্থিত সকলের ভোটে উপজেলা সদরের বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রশান্ত কুমার হালদারকে সভাপতি ও বাবুরহাট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শংকর কুমারকে সাধারন সম্পাদক করা হয়েছে।


বিবার্তা/তাওহিদুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com