ধর্ষণের শিকার শিশুর বাড়িতে র‌্যাব-৫
প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৪১
ধর্ষণের শিকার শিশুর বাড়িতে র‌্যাব-৫
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চতুর্থ শ্রেণিতে পড়ুয়া শিশু ধর্ষণের শিকার হয়ে সন্তান জন্ম দিয়েছে। জন্ম নেয়া নবজাতক ও মা দুজনেই নিষ্পাপ। সমাজের বিকৃত মস্তিষ্কের একজন এই পৈশাচিক ঘটনা ঘটিয়েছেন। একদিনের প্রচেষ্টায় র‌্যাব ধর্ষক জাহিদুলকে (৫৫) গ্রেফতার করেছে। এখন ধর্ষকের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতেও র‌্যাব কাজ করছে।


রবিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে র‌্যাব-৫ এর অধিনায়ক লে. ক. শাহরিয়ার নির্যাতিত শিশুর বাড়িতে গিয়ে এসব কথা বলেন।


তিনি বলেন, ঘটনাটি হৃদয়ে দাগ কেটেছে। র‌্যাবের ডিজির নির্দেশনায় শিশুর পেটে জন্ম নেওয়া নবজাতক ও তার পরিবারের পাশে সার্বিকভাবে রয়েছে র‌্যাব। একইসাথে নির্যাতিত শিশু ও তার গর্ভে জন্ম নেয়া নিষ্পাপ নবজাতকের পাশে জেলা-উপজেলা প্রশাসন এবং সমাজের বিত্তশালীদের দাঁড়ানোর আহ্বান জানান তিনি।


রবিবার দুপুর ১২টার দিকে র‌্যাব-৫ এর সিপিসি-২ নাটোর ক্যাম্পের মাধ্যমে র‌্যাবের নারী কল্যাণ সমিতির পক্ষ থেকে নগদ অর্থ এবং খাদ্য সামগ্রী তুলে দেন অধিনায়ক লে. ক. শাহরিয়ার। এসময় তার সাথে উপস্থিত ছিলেন কোম্পানি কমান্ডার মেজর আশিকুর রহমান, ডিএডি সাইফুল ইসলাম প্রমুখ।


এর আগে গত শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরে সরকারি খরচে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে কন্যা সন্তানের জন্ম দেয় ১১ বছরের শিশুটি। জুনিয়র কনসালটেন্ট গাইনি বিশেষজ্ঞ চিকিৎসক নার্গিস তানজিমা ফেরদৌস ও অ্যানেসথেসিয়া চিকিৎসক ফেরদৌস রহমানসহ ছয় সদস্যের চিকিৎসক টিম শিশুটির সিজারিয়ান অপারেশন করেন। এসময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দফায় দফায় সহায়তা করা হয়। দুইদিন আগে হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়িতে ফিরে শিশুটি।


শিশুটির দাদি উচ্ছ্বাস প্রকাশ করে জানান, সংবাদ প্রকাশের পর র‌্যাব এভাবে তাদের পাশে দাঁড়াবে, তা তারা ভাবতে পারেননি। আসামি গ্রেফতার থেকে শুরু করে সার্বিক খোঁজখবর রাখা এবং বাড়িতে এসে সহায়তাও করছে র‌্যাব। সাংবাদিকরাও বাড়িতে আসছেন। এতে তারা সমাজে মাথা উঁচু করে বাঁচার প্রেরণা পাচ্ছেন। তিনি ইত্তেফাক এবং র‌্যাবের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এখন অপরাধী জাহিদুলের শাস্তি নিশ্চিত হলেই তারা স্বস্তি পাবেন।
এর আগে ২৩ আগস্ট ‘চতুর্থ শ্রেণির শিশুটি এখন দশ মাসের অন্তঃসত্ত্বা শিরোনামে একটি সংবাদ প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পর টনক নড়ে প্রশাসনের। তার ৩ দিনের মাথায় র‌্যাবের অভিযানে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার হেলেঞ্চা গ্রাম থেকে ধর্ষক জাহিদুলকে গ্রেফতার করা হয়। ধর্ষক জাহিদুল খাঁ গুরুদাসপুর উপজেলার ধারাবারিষা ইউনিয়নের দক্ষিণ নাড়িবাড়ি গ্রামের কালু খাঁর ছেলে। জাহিদুল কারাগারে আছেন।


শিশুটির পরিবার জানিয়েছেন গত বছরের নভেম্বর মাসে শিশুটি ধর্ষণের শিকার হলেও শিশুটির দাদি বাদি হয়ে ১৮ জুন ধর্ষণ মামলা দায়ের করেন। পরদিন ১৯ জুন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ১৬৪ ধারায় শিশুটির জবানবন্দি গ্রহণ করেন আদালত।


শিশুর চাচা জানান, শিশুটির পিতা-মাতা দুজনেই পৃথকভাবে বিয়ে করে অন্যত্র থাকেন। ছোট থেকে শিশুটিকে তারাই লালন পালন করছেন। স্থানীয় একটি মডেল প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণিতে পড়ছে সে।


বিবার্তা/জনি/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com