কুড়িগ্রামে জেলা আইনজীবী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে আ.লীগ সমর্থিত প্যানেলের বিজয়
প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০২৩, ১৭:০২
কুড়িগ্রামে জেলা আইনজীবী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে আ.লীগ সমর্থিত প্যানেলের বিজয়
কুড়িগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রাম জেলা আইনজীবী সমিতির দ্বিবার্ষিক নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল বিপুল ভোটে বিজয়ী হয়েছে। সভাপতি পদে অ্যাডভোকেট খুরশীদ আলম এবং সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট নাজমুল ইসলামসহ ১৯টি পদের মধ্যে ১৪টি পদে বিজয়ী হয়। বিএনপি ও জামায়াত সমর্থিত প্যানেল একটি সম্পাদকীয় পদসহ চারটি সদস্য পদে বিজয়ী হয়।


বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দিবাগত রাত ১০টায় আনুষ্ঠানিক ভাবে ফলাফল ঘোষণা করেন প্রিজাইডিং অফিসার বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মজনু মিয়া।


আ.লীগ সমর্থিত প্যানেলের বিজয়ী অন্যরা হলেন-সহ-সভাপতি সুজিৎ কুমার চক্রবর্তী ও জহির উদ্দিন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক খন্দকার মহাব্বত, কোষাধ্যক্ষ আব্দুল মান্নান, দফতর সম্পাদক জাহিদ আহমেদ কাজল, ক্রীড়া সম্পাদক টি এম আরিফুজ্জামান কল্লোল, লাইব্রেরি সম্পাদক বকশি মিজানুর রহমান সাজু, সদস্য পদে কামরুজ্জামান মুন্সি রানা,ইদ্রিস আলী খন্দকার ফিটু, আফরোজা শারমিন, তোফায়েল আহমেদ ও সরোয়ার কবীর মিথুন।


বিএনপি ও জামায়াত সমর্থিত প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন সাংস্কৃতিক ও আপ্যায়ন সম্পাদক মিজানুর রহমান সরকার, সদস্য-নাজিরুজ্জামান রুবেল, নুরে আলম সিদ্দিকী, আলমগীর কবির ও মেরিনা আক্তার মিথেন।


প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট শামসুল হক সরকার বলেন, আওয়ামী লীগ সমর্থিত প্যানেল খুরশীদ-নাজমুল পরিষদ আর বিএনপি ও জামায়াত সমর্থিত প্যানেল ইয়াছিন-কাশেম পরিষদ।


বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) সকাল থেকে আইনজীবী সমিতি হলরুমে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বারের আইনজীবীর সংখ্যা ২৭৮জন। এর মধ্যে বৈধ্য ভোটার ১৭৩জন। এর মধ্যে ১৬৯জন ভোট প্রদান করছেন। ১৯টি পদের বিপরীতে দুটি প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করেন ৩৮জন। আওয়ামী লীগ সমর্থিত খুরশীদ-নাজমুল এবং বিএনপি-জামায়াত সমর্থিত ইয়াছিন-কাশেম প্যানেলের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হয়। সদস্য পদে সর্বোচ্চ ১০৩ ভোট পেয়েছেন কামরুজ্জামান মুন্সি রানা। আর সম্পাদকীয় পদে কোষাধ্যক্ষ আব্দুল মান্নান সর্বোচ্চ ৯৭ ভোট।


সভাপতি খুরশীদ আলম ৮৯ ভোট পেয়ে ১৪ ভোটের ব্যবধানে ইয়াছিন আলী সরকারকে পরাজিত করেন। আর সাধারণ সম্পাদক পদে নাজমুল ইসলাম ৮৯ ভোট পেয়ে ১২ ভোটের ব্যবধানে আবুল কাশেমকে পরাজিত করেন।


পর্যবেক্ষক ছিলেন সিনিয়র আইনজীবী কে এস আলী আহমেদ, মো. ছাহের উদ্দিন মিয়া এবং এ কে এম গোলাম রব্বানী। সট: অ্যাডভোকেট সামসুল হক সরকার, প্রধান নির্বাচন কমিশনার ও প্রধান নির্বাহী, জেলা আইনজীবী সমিতি, কুড়িগ্রাম।


বিবার্তা/বিপ্লব/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com