লামায় ৪০০ পরিবার পেল কারিতাসের নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী
প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০২৩, ২২:৫৭
লামায় ৪০০ পরিবার পেল কারিতাসের নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী
লামা (বান্দরবান) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গত আগস্টের প্রথম সপ্তাহে অতি বর্ষণের পর বান্দরবান জেলার লামা উপজেলায় পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্থ ৪০০ পরিবারের মাঝে নগদ অর্থসহ জরুরি ত্রাণ সামগ্রী প্রদান শুরু করেছে বেসরকারী সংস্থা কারিতাস বাংলাদেশ।


৬ সেপ্টেম্বর, বুধবার দুপুরে উপজেলা সদর ইউনিয়নে এ নগদ অর্থ ও ত্রাণ সামগ্রী বিতরণ উদ্ভোধন করেন- উপজেলা নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সার।


এ সময় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিন্টু কুমার সেন, থানা পুলিশের অফিসার ইনচার্জ মো. শামীম শেখ, কারিতাস বাংলাদেশের চট্টগ্রাম অঞ্চলের টিম লিড়ার এজেএম মাজহারুল ইসলাম ও উপজেলা ফোকাল পার্সন মো. মামুন সিকদার, ইউনিয়ন পরিষদের সচিব ও সদস্যরা উপস্থিত ছিলেন।


ত্রাণ বিতরণে সহতায়তা প্রদান করে স্থানীয় হিউম্যানিটারিয়ান ফাউন্ডেশন।


এর আগে কারিতাস বাংলাদেশ চট্টগ্রাম অঞ্চলের ব্যবস্থাপনায় এবং স্টার্ট ফান্ড বাংলাদেশের মাধ্যমে যুক্তরাজ্য, নেদারল্যান্ডস্, জার্সি সরকার ও সিআরএস-এর আর্থিক সহায়তায় বান্দরবান, রাঙ্গামাটি সহ কক্সবাজার জেলায় মোট ৩ হাজার ৭৫০ পরিবারকে সহায়তা প্রদান করার প্রকল্প গ্রহণ করে। সংস্থার উপজেলা ফোকাল পার্সন মো. মামুনি সিকদার বলেন, পর্যায়ক্রমে উপজেলার রুপসীপাড়া ও লামা পৌরসভা এলাকায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ ও নগদ অর্থ প্রদান করা হবে।


তিনি আরও বলেন, প্রদানকৃত ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে খাদ্য ও পানীয়, পোশাক, আশ্রয়ের উপকরণ, জ¦ালানী, রান্নার পাত্র, ওষুধ সহ বিভিন্ন প্রয়োজনীয়তা পূরণের জন্য পরিবার ভিত্তিক নগদ ৫ হাজার ৫০০ টাকা। এছাড়া স্বাস্থ্যবিধি উপকরণ ওয়াশ কিটস্ প্যাকেজ হিসেবে ১টি ঢাকনাসহ প্লাস্টিক বালতি, ২টি জরিক্যান, ৪টি গোসলের সাবান, ৪টি কাপড় ধোয়ার সাবান, ৪টি পুনঃ ব্যবহারযোগ্য সুতির কাপড়, ১টি প্লাস্টিক মগ, ১২ প্যাকেট ওরস্যালাইন, ২ বোতল খাবার পানি এবং ১টি করে মাঝারি আকৃতির নেইল কাটার প্রদান করা হয়।


বিবার্তা/আরমান/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com