মান্দায় রোপনকৃত গাছ উপড়ে জমি দখলের অভিযোগ
প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০২৩, ১৩:৫২
মান্দায় রোপনকৃত গাছ উপড়ে জমি দখলের অভিযোগ
মান্দা (নওগাঁ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নওগাঁর মান্দায় জমিতে রোপনকৃত ইউক্যালিপটাসের গাছ উপড়ে ফেলে জমি দখলের চেষ্টার অভিযোগ উঠেছে । এ ঘটনায় রবিবার (৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় ভুক্তভোগী আ. সাত্তার বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।


ঘটনাটি ঘটেছে উপজেলার প্রসাদপুর ইউপির খুদিয়াগাঙ্গা গ্রামে।


অভিযোগ সূত্রে জানা গেছে, আ. সাত্তার গং নিজেদের কবলাকৃত জমিতে কলাগাছ ও ইউক্যালিপটাসের গাছ রোপন করেছিলেন। রবিবার সকালে প্রতিপক্ষ মৃত শুকুর আলীর ছেলে ছমির গং জোরপূর্বক জমিতে গিয়ে তাদের রোপনকৃত ইউক্যালিপটাসের গাছ উপড়ে ফেলে জমি দখলের চেষ্টা করেন। খবর পেয়ে আ. সাত্তার গং জমিতে গেলে তারা হুমকি দিয়ে জমি থেকে চলে যায়।


এ বিষয়ে ভুক্তভোগী সাত্তার বলেন, এই জমি আমাদের কবলাকৃত। প্রায় ৪৫ বছর ধরে আমরা জমিতে ফসলাদির ফলন করছি। হঠাৎ ছমির উদ্দিন তার বাবা মৃত শুকুর আলী ও ফুপুর বিক্রিকৃত জমি নিজেদের দাবি করে জমি দখলের চেষ্টা করছে। জমিটা ছমির উদ্দিনের বাড়ির পাশে হওয়াতে জমিতে ফসল ফলালে তা নষ্ট করে দিয়ে চলে যাচ্ছেন। এর আগে একাধিকবার গ্রামে বৈঠক হলেও তারা সমাধান মেনে নেয়নি। এরপর আমরা তাদের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করি। মামলা দায়েরের পর থেকে তারা প্রকাশ্যে আমাদের জীবননাসের হুমকি দিয়ে বেড়াচ্ছে। তাই নিরুপায় হয়ে ছমির গংদের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছি।


অভিযুক্ত ছমির উদ্দিন জানান, জমিটা আমার বাবার সম্পত্তি। বিক্রিয়কৃত এই জমিতে আমাদের ২৯ শতাংশ অংশ আছে। তাই তারা জমিতে গাছ লাগানোর পর আমরা গাছগুলো উপড়ে ফেলেছি। জমিটি ২০ বছরের বেশি সময় থেকে সাত্তার গংদের দখলে আছে। জমিতে তাদের অংশ আছে তাহলে এতদিন কেন জমিতে আসেননি? এমন প্রশ্নের কোন সঠিক উত্তর না দিয়ে এড়িয়ে যান তিনি।


এ বিষয়ে মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/আপেল মাহমুদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com