ভোলায় বিএনপি'র প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে হামলার অভিযোগে সংবাদ সম্মেলন
প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৩৯
ভোলায় বিএনপি'র প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে হামলার অভিযোগে সংবাদ সম্মেলন
ভোলা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভোলার বোরহানউদ্দিন উপজেলায় বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি পালনকালে নেতাকর্মীদের উপর সন্ত্রাসী হামলার অভিযোগ পাওয়া গেছে।


শুক্রবার (১ সেপ্টেম্বর) সন্ধ্যায় ভোলায় জেলা বিএনপি'র সদস্য সচিব রাইসুল আলম'র অফিস কক্ষে বোরহানউদ্দিন উপজেলা বিএনপি'র যুগ্ম সম্পাদক সরোয়ার আলম খান এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সাংবাদিকদের কাছে এমন অভিযোগ করেন।


লিখিত বক্তব্যে তিনি বলেন, বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বোরহানউদ্দিন উপজেলা ও পৌর বিএনপির আয়োজনে কেক কাটা, আলোচনা সভা শেষে শোভাযাত্রা হওয়ার কথা পূর্ব নির্ধারিত ছিল। এ বিষয়ে পুলিশ প্রশাসনকে জানানো হয়েছিল। কর্মসূচির দিন সকাল ১০টায় কেক কাটার পর সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর পর উপজেলা রোডের দলীয় কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি কিছুদূর গেলেই পুলিশের বাধার সস্মুখীন হয়ে পুলিশের নির্দেশ অনুযায়ী সেখানেই অবস্থান নেয়। কিছুসময় অতিবাহিত হওয়ার পর আওয়ামী লীগের নেতাকর্মীরা বোরহানউদ্দিন থানার গেটে অবস্থান নেয়। সেসময়, বিএনপির নেতাকর্মীদের উপর অতর্কিত হামলা চালানো হয়। এছাড়াও সাবেক মেয়র এবং পৌর বিএনপির সভাপতি সাইদুর রহমান মিলনের বাসায় বোমা হামলা করা হয় বলেও অভিযোগ করেন তিনি।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ঘটনায় থানায় কোনো অভিযোগ করা হয়নি। তবে জেলা বিএনপির নেতৃবৃন্দের সাথে আলোচনা সাপেক্ষে পরবর্তীতে আইনি সিদ্ধান্ত গ্রহণ করা হবে।


এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, ভোলা জেলা বিএনপির সদস্য সচিব রাইসুল আলম, যুগ্ম আহবায়ক কবির হোসেন, বোরহানউদ্দিন উপজেলা বিএনপির সহ সভাপতি গিয়াসউদ্দিন চৌধুরী, কাজী মঞ্জুরুল আলম, যুগ্ম সাধারণ সম্পাদক সেলিম মিয়া, সাংগঠনিক সম্পাদক কাজী শহীদুল ইসলাম নাছিম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান কবির, উপজেলা শ্রমিক দলের সভাপতি আলামগীর মাতাব্বর, মৎস্যজীবী দল সভাপতি ফরিদ নকতি, পৌর যুবদল সভপতি হেলাল মুন্সি, উপজেলা তরুনদল সাধারণ সম্পাদক মো. আলী আকবর, পৌর স্বেচ্ছাসেবক দলের সদস্য মাহাবুব পন্ডিত ও পৌর ছাত্রদল সহ সভাপতি ফরহাদ চৌধুরী। এসময় জেলা বিএনপির সদস্য সচিব রাইসুল আলম অভিযোগ করে বলেন, বোরহানউদ্দিন ছাড়াও দৌলতখান, তজুমুদ্দিন এবং চরফ্যাশনে বিএনপির ৪৫ তম প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে আ’লীগ সন্ত্রাসীরা হামলার ঘটনা ঘটিয়েছে।


এ ঘটনায় বোরহানউদ্দিন পৌরসভা ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর ও যুবলীগ নেতা জোয়েব হাসান বলেন, বিএনপির নেতাকর্মীরা তাদের দলীয় কার্যালয়ে কর্মসূচি পালন করছেন। আর আওয়ামী লীগের নেতাকর্মীরা থানার মোড়ে শান্তি সমাবেশ করছিলেন। এ অবস্থায় বিএনপির নেতাকর্মীরা সেখানে এসে তাদের ওপর হামলা করলে তারা তা প্রতিহত করেন। এতে উভয় পক্ষের লোকজন আহত হয়েছে।


বিবার্তা/কামরুজ্জামান/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com