বঙ্গবন্ধুর হত্যার প্রধান কুশীলব জিয়াউর রহমান: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
প্রকাশ : ৩১ আগস্ট ২০২৩, ২১:৩৯
বঙ্গবন্ধুর হত্যার প্রধান কুশীলব জিয়াউর রহমান: মৎস্য ও  প্রাণিসম্পদ মন্ত্রী
নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ও পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য শ.ম রেজাউল করিম বলেছেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের প্রধান কুশীলব জিয়াউর রহমান, তার নেতৃত্বে দীর্ঘদিন ষড়যন্ত্র করে ১৯৭৫ সনের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল। তার প্রতিদান হিসাবে মাত্র ৭ দিনের মাথায় জিয়াউর রহমানকে সেনা প্রধান করা হয়েছিল, ৩ মাসের মাথায় জিয়াউর রহমান উপ-সামরিক আইন প্রশাসক ৪ মাসের মাথায় প্রধান আইন সামরিক প্রশাসক ও রাষ্ট্রপতি হয়ে গেলেন। বঙ্গবন্ধুর খুনিদের যে কয়টা মিটিং হয়েছিল সবকটিই মিটিং হয়েছিল জিয়াউর রহমানের সঙ্গে, আমেরিকান হাইকমিশনের সঙ্গে।


বঙ্গবন্ধুর খুনিদের বাঁচাবার জন্য যে আইনটি হয়েছিল সেটিও পাশ হয়েছিল জিয়াউর রহমানের স্বাক্ষরে ১৯৭৯ সালের ৬ এপ্রিল জাতীয় সংসদে বিলের মাধ্যমে। কাজেই বঙ্গবন্ধুর খুনের নাটের গুরু, প্রধান কারিগর ষড়যন্ত্রকারী জিয়াউর রহমান, আর শেখ হাসিনাকে হত্যার যে ষড়যন্ত্র করা হয়েছিল তার কারিগর ছিল তার পুত্র তারেক রহমান এবং খালেদা জিয়া। ১৯৭১-১৯৭৫ ও ২০০৪ এর ২১ আগস্ট একই সূত্রে গাঁথা। বিএনপি জামাত আবার ক্ষমতায় আসলে লাল সবুজের পতাকার পরিবর্তে পাকিস্তানের পতাকা উত্তোলন করতে চাইবে। শেখ হাসিনা আমাদের কাছে একজন মহামানবী। বিধবা স্বামী পরিত্যক্ত সবার কাছেই শেখ হাসিনার ভাতা পৌঁছে যাচ্ছে। শেখ হাসিনা আমাদের কাছে আল্লাহর আশীর্বাদ, ইজ্জত দেওয়ার মালিক আল্লাহ্ কাকে কোথায় রাখবেন তা জানেন তিনি।


বঙ্গবন্ধুর কর্মীদের গালিগালাজ করে মহত্ত্ব লাভ করা যায় না। শেখ হাসিনা না থাকলে সব ধ্বংস হয়ে যাবে, আমাদের দায়িত্ব আগামী নির্বাচনে শেখ হাসিনাকে ক্ষমতায় আনা। আগামীতে নৌকার প্রার্থী যে হবে আমি তার সাথে থাকব, শেখ হাসিনা ও বঙ্গবন্ধুর পক্ষে থাকব। আমাদের নেতা বঙ্গবন্ধু, আমাদের আদর্শ বঙ্গবন্ধু, আমাদের প্রতীক নৌকা।


পিরোজপুরের নাজিরপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ৩১ আগস্ট বৃহস্পতিবার বিকালে নাজিরপুর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত স্মরণ সভায় উপজেলা আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কৃষ্ণকান্ত মজুমদারের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সভাপতি এম খোকন কাজী’র সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী এ্যাড. শ.ম রেজাউল করিম এসব কথা বলেন।


এছাড়া শোক সভায় আরো বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক এ্যাড. চন্ডিচরন পাল, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের যুগ্ম- সাধারণ সম্পাদক রোজিনা নাসরিন রোজী, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য কাজী রুহিয়া বেগম হাসি,উপজেলা কৃষকলীগের আহ্বায়ক এস এম নজরুল ইসলাম বাবুল,জেলা কৃষকলীগের সহ-সভাপতি ও সেখমাটিয়া ইউনিয়নের চেয়ারম্যান আতিয়ার রহমান চৌধুরী নান্নু,কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য কামরুজ্জামান খান শামীম, সাবেক ভিপি ও পিরোজপুর সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান এস এম বায়েজিদ হোসেন,জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদ হোসেন পিরু, উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক, শাহ্আলম ফরাজী, নির্ঝর কান্তি বিশ্বাস, সাবেক সাংগঠনিক সম্পাদক মনিরুরজ্জামান আতিয়ার, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান রঞ্জু, জেলা ছাত্রলীগের সভাপতি অনিরুজ্জামান অনিক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক চঞ্চল কান্তি বিশ্বাস, উপজেলা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম তাপস, সাধারণ সম্পাদক শেখ মো. আল-আমিন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মো. আল-আমিন খান প্রমুখ।


শোকসভা শেষে জাতির পিতার আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া মোনাজাত ও তাবারক বিতরণ করা হয়।


বিবার্তা/মশিউর/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com