ভাড়াটিয়া সেজে চুরি করাই তার কাজ
প্রকাশ : ৩০ আগস্ট ২০২৩, ১৭:৪১
ভাড়াটিয়া সেজে চুরি করাই তার কাজ
চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের চিলমারীতে ভাড়াটিয়া সেজে পল্লী বিদ্যুৎ অফিসে চাকরি করেন পরিচয় দিয়ে দীর্ঘদিন থেকে এক বাড়িতে অবস্থান করে গত মে মাসে ওই বাড়ির আসবাবপত্র সহ বিভিন্ন প্রয়োজনী জিনিস পত্র চুরি করে পালিয়ে যান রাজু আহমেদ নামে এক ব্যক্তি। এরপর ওই মাসে ২৬ তারিখ চিলমারী মডেল থানায় বাড়ির মালিক মোছা. রুবাইনা খাতুন বাদি হয়ে রাজু আহমেদের নামে মামলা করেন। যার মামলা নম্বর-১৩।


দীর্ঘ দিন পলাতক থাকার পর গতকাল অভিযুক্ত আসামী রাজু আহমেদকে রাজশাহী জেলার গোদাগাড়ী উপজেলার বর্ডার এলাকা থেকে গ্রেপ্তার করে চিলমারী মডেল থানায় নেয়া হয়েছে।
আটকের বিষয়টি নিশ্চিত করেছেন চিলমারী মডেল থানার অফিসার ইনর্চাজ মো. হারেসুল ইসলাম।
গ্রেপ্তার রাজু আহমেদ নওগাঁ সদর উপজেলার আনন্দনগর এলাকার আবু বক্কর সিদ্দিকের ছেলে।


এঘটনার রাজু আহমেদকে আটকের পর চোরাই জিনিসপত্র উদ্ধার করা হয়। অন্যদিকে চোরাই মালামাল কেনার অভিযোগে দুইজনকে আটক করা হয়েছে।
তারা হলেন, সাজু মিয়া (৫০) ও আলম মিয়া (৩৮)। তারা উভয়েই উপজেলার রমনা মডেল ইউনিয়নের গুরাতি পাড়া বাঁধের মোড় এলাকার বাসিন্দা।


থানা ও অভিযোগ সূত্র বলছে, অভিযোগ কারী রুবাইনা খাতুন। তিনি মৃত সাইফুল ইসলামের (সেনা সদস্য) স্ত্রী। লুবাইনা চাকরির কারণে রংপুরে থাকতেন। তার গ্রামের বাড়ি রমনা মডেল ইউনিয়নের বিজয়নগর এলাকায়। গ্রামের বাড়ি গত কয়েকমাস আগে রাজু আহমেদ নামে এক ব্যক্তিকে ভাড়া দেন। রাজু আহমেদ পল্লী বিদ্যুৎ অফিসে চাকরি করতেন বলে জানিয়েছেন। দীর্ঘদিন বাড়ি ভাড়া নিয়ে থাকতেন এবং বাড়িওয়ালার সাথে আন্তরিকতা গড়ে তোলেন। এরপর একপর্যায়ে বাড়িওলার সরলতার সুযোগ নিয়ে গত মে মাসের ২৬ তারিখ বাড়ির সকল (ক্রোক্রারিজ জাতীয়) মালামাল চুরি করে নিয়ে পালিয়ে যান।


রুবাইনা খাতুনের ভাই মোখলেছুর রহমান জানান, রাজু আহমেদ আমাদের সাথে খুব ভাল আন্তরিকতা তৈরি করে নিয়েছিল আমরা বুঝতেই পারি নি যে একজন চোর-প্রতারক। আর সে ওই বাড়িতে একায় থাকতো। ওখানে অপর একটি রুমে ক্রোকারীজের অনেক দামি দামি জিনিসপত্র তালাবদ্ধ ছিল। হঠাৎ দেখি রাতে তালা ভেঙে সব মালামাল লুট করে নিয়ে যায়। পরে আমার বোন বাদি হয়ে চিলমারী মডেল থানায় একটি মামলা দায়ের করেন।


ওসি হারেসুল ইসলাম বলেন, আসামি রাজু আহমেদ একজন আন্তঃজেলা চোর। তার কাজই বিভিন্ন এলাকায় গিয়ে বিভিন্ন পরিচয় দিয়ে চুরি করা। আমরা অভিযোগের আলোকে আসামির খোঁজ খবর নেয়ার চেষ্টা করি কিন্তু সে একেক সময় একেক জায়গায় থাকে। কোথাও স্থির অবস্থায় থাকতো না। এভাবে দীর্ঘ সময় পর তার স্থির লোকেশন পাওয়া যায়। এরপর রাজশাহী জেলার গোদাগাড়ি উপজেলার বর্ডার এলাকা থেকে আসামি রাজু আহমেদ কে গ্রেফতার করতে সক্ষম হই।


এরপর তার তথ্য অনুযায়ী গতকাল রাতেই বিক্রিত মালামাল উদ্ধার সহ যারা এসব চোরাইমাল কিনেছিল তাদের দুজনকে আটক করা হয়েছে। আজকেই জেল হাজতে পাঠানো হবে।


এবিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (উলিপুর সার্কেল) মোহাম্মদ মহিবুল ইসলাম জানান, চুরির অপরাধে তো একজনকে আটক করা হয়েছে। তবে যারা চোরাই পন্য কিনেছিলেন তাদেরকেও আটক করা হয়েছে এবং তাদের বাড়ি থেকে মালামাল উদ্ধার করা হয়। তাই যেকোনো কিছু কেনার আগে অবশ্যই দেখে শুনে নিতে হবে। চুরি করাও যেমন অপরাধ, তদ্রুপ চোরাই মাল ক্রয় করাটাও অপরাধের সামিল।


বিবার্তা/রাফি/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com