সাগরে জেলের বড়শিতে ধরা পড়েছে ৯১ কেজির বোল মাছ
প্রকাশ : ২৯ আগস্ট ২০২৩, ২১:০৫
সাগরে জেলের বড়শিতে ধরা পড়েছে ৯১ কেজির বোল মাছ
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গোপসাগরের কক্সবাজারের কুতুবদিয়া চ্যানেলে এক জেলের বড়শিতে ৯১ কেজি ওজনের একটি বোল মাছ ধরা পড়েছে। সোমবার বিকেলে বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেলে মাছটি ধরা পড়ে।


২৯ আগস্ট, মঙ্গলবার বিকেলে ৭৭ হাজার টাকায় টেকনাফ ফিশারিজের মালিক নুরুল হাকিমের কাছ থেকে কিনেছেন টেকনাফের স্থানীয় মাছ ব্যবসায়ী ঈমান হোসেন।


টেকনাফ ফিশারিজের মালিক নুরুল হাকিম বলেন, সোমবার দুপুরের দিকে বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেলে মাছ ধরার জন্য বড়শি ফেলা হয়। এ সময় আরও বিভিন্ন প্রজাতির কিছু মাছ ধরা পড়ে বড়শিতে। ফেরত আসার কিছুক্ষণ আগে শেষবারের মতো লইট্টা মাছের একটি টুকরা দিয়ে বড়শি ফেললে বড় বোল মাছটি ধরা পড়ে। ট্রলারের জেলেদের সহযোগিতায় মাছটি টেনে ট্রলারে ওঠানো হয়। মাছটির ওজন ছিল ৯১ কেজি। মাছের দাম চাওয়া হয়েছিল ৭৫ হাজার টাকা। পরে নুরুল হাকিম মাছটি ৬০ হাজার টাকায় কিনে নেন। এরপর টেকনাফে এনে মাছটি ৭৭ হাজার টাকায় বিক্রি করেছেন স্থানীয় মাছ ব্যবসায়ী ঈমান হোসেনের কাছে।


মাছ ব্যবসায়ী ঈমান হোসেন বলেন, টেকনাফ পৌরসভার কায়ুকখালীয়াপাড়ার ঘাটের নুরুল হাকিমের ফিশারিজ থেকে ৯১ কেজির বোল মাছটি ৭৭ হাজার টাকায় কিনেছেন। মাছটি প্রতি কেজি ১ হাজার ৪০০ টাকা দরে স্থানীয় মাছবাজারে কেটে বিক্রির জন্য পৌর এলাকায় দুপুর থেকে মাইকিং করা হয়। সন্ধ্যার পর টেকনাফ বাসস্ট্যান্ড মাছবাজারে মাছটি কেটে বিক্রি শেষ করেছেন। যা বিক্রি করে তিনি এক লাখ ২৭ হাজার ৪ শত টাকা পেয়েছেন।


টেকনাফ উপজেলা জ্যেষ্ঠ মৎস্য কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, জেলের বড়শিতে ৯১ কেজি ওজনের একটি বড় বোল মাছ ধরার খবর শুনেছেন। সাধারণত এত বড় মাছ ধরা পড়ে না। তবে শীত মৌসুমে কিছু বড় বোল মাছ জেলেদের জালে আটকা পড়ে।


তিনি বলেন, সাগরের মাছ ধরার ওপর বিভিন্ন সরকারি নিষেধাজ্ঞা যথাযথভাবে পালিত হওয়ায় মাছগুলো বড় হওয়ার সুযোগ পাচ্ছে। আবার বড় মাছ জেলেদের জাল বা বড়শিতে আটকা পড়লে জেলেরা ভালো দাম পাচ্ছেন।


বিবার্তা/ফরহাদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com