প্রকাশ্যে তার খুলতে গিয়ে ইলেকট্রিশিয়ানের মৃত্যু
প্রকাশ : ১৬ আগস্ট ২০২৩, ১৮:৩২
প্রকাশ্যে তার খুলতে গিয়ে ইলেকট্রিশিয়ানের মৃত্যু
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

উচ্চক্ষমতা সম্পন্ন চলমান লাইনের নিউট্রাল (আর্তিং) এলট্রি তার প্রকাশ্যে খুলতে গিয়ে প্রাণ হারিয়েছেন আয়নাল হক (৪৫) নামের এক গ্রামীণ ইলেকট্রিশিয়ান। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের গুরুদাসপুর উপজেলা অংশের মশিন্দা মাঝপাড়ায় ওই দুর্ঘটনা ঘটেছে।


এতে আহত হয়েছেন নিহতের সহযোগী শুভ (১৭)। এঘটনায় থানায় অপমৃত্যু মামলা করেছে পুলিশ। নিহত আয়নাল পৌর শহরের খামারনাচকৈড় খোয়ারপাড়া মহল্লার খয়ের উদ্দিনের ছেলে। আহত শুভ একই মহল্লার বাসিন্দা।


প্রত্যক্ষদর্শী মো. মিজানুর রহমান জানান, মঙ্গলবার বিকেল চারটার দিকে নিহত আয়নালসহ দুইজন এসে নিজেদের পল্লীবিদ্যুতের কর্মী পরিচয় দেন। একপর্যায়ে দুজনের মধ্যে শুভ এনএ-৪ডি ৭৬ নম্বর পোলে উঠে একটি তার কেটে দেন। এসময় আয়নাল হক টান্সফরমারের নম্বরটিও লিখে নেন।


পল্লীবিদ্যুতের জুনিয়র ইঞ্জিনিয়ার মশিউর রহমান জানান, ওই লাইনে ১১ হাজার ভোল্টের তিনটি তার দিয়ে বিদুৎ প্রবাহ হয়। ঘটনার পরপরই তিনি ঘটনাস্থলে গিয়ে মশিন্দা মাঝপাড়ার মিজানুরের বাড়ির সামনে বৈদ্যুতিক পোলের (এনএ-৪ডি ৭৬) নিউট্রাল তারটি কাটা দেখতে পান। এভাবে একে এক পাঁচটি পোলের তার কাটা হয়েছে। কাটা প্রায় ১ হাজার ফিট তার দক্ষিণের মানিক আলীর কলাবাগানের কাছের পোলের নিচে জড়ো করা অবস্থায় ছিল। মূলত অসৎ উদ্দেশ্যেই ঝুঁকি নিয়ে তারগুলো কাটা হয়েছে।


আরেক প্রত্যক্ষদর্শী সোহাগ রানা জানান, সন্ধ্যা ঘোর হয়ে আসলে কলাবাগানের ফেতর তার জড়ো করছিলেন নিহত আয়নাল ও তার সহযোগী শুভ। এসময় আয়নাল তার কাছেও পল্লীবিদ্যুতের কর্মী পরিচয় দেন। আয়নালকে বিভিন্ন ধরনের প্রশ্ন করলে আয়নাল স্থানীয় পল্লী বিদুৎ অফিসে ফোন করে জনবল বাড়ানোর কথা বলেন। একপর্যায়ে বিকট আওয়া হওয়ার পর ছিটকে পরেন আয়নাল। পরে আয়নালকে হাসপাতালে নেয়া হয়।


গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক চৈতি মুন্সি বলেন, হাসপাতালে আনার প্রায় ২০ মিনিট আগেই আয়নাল মারা যান।


নিহত আয়নালে স্ত্রী জানান, বিকেল চারটারদিকে শুভ তার স্ত্রীকে ডেকে নিয়ে যান। সন্ধ্যায় স্বামীর মৃত্যুর খবর পান তিনি। তবে এ ব্যাপারে কোনো তথ্য দেয়নি আয়নালের সহযোগী শুভ।


নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর গুরুদাসপুর-জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) আব্দুর রশীদ বলেন, রাতেই ঘটনাস্থল থেকে চুরির উদ্দেশ্যে কাটা তার উদ্ধার করে অফিসে নিয়ে আসা হয়েছে। এঘটনায় তারা দাফতরিক ভাবে তদন্ত করছেন।


গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোনোয়ারুজ্জামান বলেন, এঘটনায় পুলিশ বাদি হয়ে থানায় অপমৃত্যু মামলা দায়ের করেছে।


বিবার্তা/জনি/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com