চরতী ইউনিয়নের চেয়ারম্যােনর সাময়িক বরখাস্ত আদেশ প্রত্যাহার
প্রকাশ : ০১ আগস্ট ২০২৩, ১৭:১৪
চরতী ইউনিয়নের চেয়ারম্যােনর সাময়িক বরখাস্ত আদেশ প্রত্যাহার
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার চরতী ইউনিয়নের চেয়ারম্যান মো. রুহল্লাহ চৌধুরীর সাময়িক বরখাস্ত আদেশ প্রত্যাহার হয়েছে। রুহুল্লাহ চৌধুরী জামায়াত নেতা মুমিনুল হক চৌধুরীর ছেলে ও চট্টগ্রাম ১৫ আসনের সংসদ সদস্য আবু রেজা মুহাম্মদ নেজামউদ্দিন নদভীর শ্যালক।


১ আগস্ট, মঙ্গলবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত এক আদেশে এ কথা বলা হয়।


প্রজ্ঞাপনে বলা হয়েছে, রুহুল্লাহ চৌধুরী তার কৃতকর্মের জন্য ভুল স্বীকার করে ক্ষমা চাওয়ায় জেলা প্রশাসকের সুপারিশের ভিত্তিতে স্থানীয় সরকার বিভাগ থেকে জারি হওয়া সাময়িক বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেওয়া হয়েছে।


এর আগে গত ২০ জুন দায়িত্বে অবহেলা, সরকারি সম্পদের ক্ষতি সাধন করায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল।


ওই প্রজ্ঞাপনে বলা হয়েছিল, চেয়ারম্যান রুহুল্লাহ চৌধুরীর বিরুদ্ধে মোবাইল কোর্টের আদেশ প্রতিপালন না করা ও অর্পিত সরকারি দায়িত্ব পালনে অবহেলার কারণে সম্পদের ক্ষতি করায় স্থানীয় সরকার আইন অনুযায়ী জেলা প্রশাসকের সুপারিশের কথা উল্লেখ করে বলা হয়েছে এসব অভিযোগে তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণ থেকে সমীচীন নয় বলে সরকার মনে করে। তার দ্বারা অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদসহ জনস্বার্থ পরিপন্থী বিবেচনায় তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।


তার আগে সাতকানিয়ার চরতীতে মোবাইল কোর্টে জব্দকৃত বালু ও অ্যাস্কেভেটর চুরির ঘটনায় জিম্মাদার ইউপি চেয়ারম্যান রুহুল্লাহ চৌধুরীকে দায়ী করে প্রতিবেদন দেয় তদন্ত কমিটি।


বালু নিলাম কমিটির আহ্বায়ক ও উপজেলা সহকারী কমিশনারসহ (ভূমি) পাঁচ সদস্যের তদন্ত কমিটি তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা তুজ জোহরার কাছে এ প্রতিবেদন দাখিল করেন। পরে তিনি তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে জেলা প্রশাসককে সুপারিশসহ ওই প্রতিবেদন দাখিল করেন।


বিবার্তা/জাহেদ/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com