নাজিরপুরে মাদ্রাসা অধ্যক্ষের ঘুষ দাবির অডিও ভাইরাল
প্রকাশ : ৩০ জুলাই ২০২৩, ১৮:৩৭
নাজিরপুরে মাদ্রাসা অধ্যক্ষের ঘুষ দাবির অডিও ভাইরাল
নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের নাজিরপুরে ডুমুরিয়া নেছারিয়া বালিকা আলীম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা একে এম ফজলুল হকের ঘুষ দাবি করার অডিও ফাঁস হয়েছে।


অডিওতে শোনা যায় ওই মাদ্রাসা অধ্যক্ষ তার প্রতিষ্ঠানের শিক্ষকদের ইনক্রিমেন্টর ফাইলপত্র গুছিয়ে দেওয়ার জন্য সম্মানী দাবি করেন। বিষয়টি ওই মাদ্রাসার এডহক কমিটির সভাপতি গাজী মিজানুর রহমানের নিকট ভুক্তভোগী শিক্ষকরা মৌখিক অভিযোগ করলে, তিনি অধ্যক্ষকের নিকট বিষয়টি জানতে চাইলে সরাসরি তিনি সম্মানী দাবি করেন, যা সভাপতি অধক্ষের সম্মুখেই ঘুষ বলে উল্লেখ করেন।


এনিয়ে ছাত্রীদের অভিভাবকদের মাঝে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। এছাড়াও ওই অধ্যের বিরুদ্ধে প্রতিষ্ঠানে কোন নিয়মনীতির তোয়াক্কা না করে প্রায়ই প্রতিষ্ঠানে অনুপস্থিত থাকারও অভিযোগ রয়েছে।


এছাড়া সভাপতি মাদ্রাসার প্রফিড ফান্ডের অর্থের হিসাব নিকাশ চাইলে তিনি তা দিতে রাজি হন না বলে অভিযোগ করেন। ইতোপূর্বে অত্র মাদ্রাসায় তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগে অধ্যক্ষ ও তৎকালীন সভাপতির মোস্তফা কামালের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের ব্যাপক অনিয়মের প্রতিবাদে মানববন্ধন করেছে মাদ্রাসার ম্যানেজিং কমিটি, ছাত্রী অভিভাবক ও স্থানীয় এলাকাবাসী, যা নিয়ে কোর্টে মামলা চলমান রয়েছে যার মামলা নং-১৬০।


এবিষয়ে অত্র মাদ্রাসার অধ্যক্ষ একে এম ফজলুল হক বলেন, বিষয়টি জানতে চাইলে রহস্য ভাবে বলছি, এটি ঘুষ নয় বলে দাবি করেন।


এবিষয়ে এডহক কমিটির সভাপতি গাজী মিজানুর রহমান বলেন, অধ্যক্ষের বিরুদ্ধে ঘুষ/সম্মানী চাওয়ার যে ওডিওটি ফাঁস হয়েছে সেটি সত্য। তিনি কোনোভাবেই এ ঘুষ/সম্মানী দাবি করিতে পারেন না, এটি নিয়মবহির্ভূত কাজ,এর কারণে শিক্ষা সমাজ ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে। আমি বর্তমানে একটু অসুস্থ সুস্থ হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট লিখিত অভিযোগ দাখিল করব।


বিবার্তা/ম‌শিউর/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com