রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে উখিয়ায় ইইউ’র প্রতিনিধি দল
প্রকাশ : ২৭ জুলাই ২০২৩, ১৬:৪৮
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে উখিয়ায় ইইউ’র প্রতিনিধি দল
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে কক্সবাজারে উখিয়ায় পৌঁছেছে বাংলাদেশ সফরে আসা ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) ৫ সদস্যের প্রতিনিধি দল।


২৭ জুলাই, বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ইইউ’র মানবাধিকার বিষয়ক বিশেষ প্রতিনিধি ইমন গিলমোরের নেতৃত্বে এই প্রতিনিধি দলটি কক্সবাজারে পৌঁছায়।


এরপর বেলা সাড়ে ১১টার দিকে প্রতিনিধি দলটি উখিয়ার ৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছায়। সেখান থেকে প্রতিনিধি দলটি ৪ নম্বর ক্যাম্পের পাশাপাশি ১৮ নম্বর ক্যাম্পে যায়। যেখানে রোহিঙ্গাদের সঙ্গে আলাপ ছাড়াও আন্তর্জাতিক সংস্থার কর্মকর্তাদের কথা বলে।


বিকেলে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ে সরকারের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবে ইইউ’র মানবাধিকার বিষয়ক বিশেষ প্রতিনিধি ইমন গিলমোরের নেতৃত্বে এই প্রতিনিধি দলটি। রাতে কক্সবাজারে অবস্থানরত জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা সমূহের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবে।


প্রতিনিধি দলে রয়েছেন, ইউরোপিয়ান এক্সটার্নাল অ্যাকশন সার্ভিসের (ইইএএস) রাজনৈতিক উপদেষ্টা ভিক্টর ভেলেক, ঢাকায় ইইউর দূত চার্লস হোয়াইটলি ও ফার্স্ট সেক্রেটারি (রাজনৈতিক) সেবাস্টিয়ান রিগার-ব্রাউন, ইইউ বাংলাদেশের হেড আনা অরল্যান্ডিনি।


বিবার্তা/ফরহাদ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com