দুর্গাপুরে অবাধে বিক্রি হচ্ছে ভারতীয় পণ্য
প্রকাশ : ২৭ জুলাই ২০২৩, ১৬:২৪
দুর্গাপুরে অবাধে বিক্রি হচ্ছে ভারতীয় পণ্য
দুর্গাপুর (নেত্রকোণা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নেত্রকোণার দুর্গাপুরে বিজয়পুর বিজিবি ক্যাম্প সংলগ্ন স্থানসহ আশপাশ এলাকায় অবাধে বিক্রি হচ্ছে ভারতীয় পণ্য। এসব পণ্য ভারত থেকে চোড়াই পথে এনে বিক্রি করছে দোকানিরা। দোকানিরা বলছেন, চোরাকারবারিরা বিজিবি’র চোখ ফাঁকি দিয়ে অথবা তাদের যোগসাজশে সীমান্ত পাড়ি দিয়ে বাংলাদেশে নিয়ে আসে এসব পণ্য।


আমরা ওই সব চোরাকারবারিদের কাছ থেকে বাংলাদেশি টাকায় ক্রয় করে গ্রাহকের কাছে বিক্রি করে থাকি। শুল্ক বিহীন এসব পণ্য ভারত থেকে এনে বিক্রি করার কারণে অর্থনৈতিক ক্ষতিগ্রস্ত হচ্ছে উভয় দেশের সরকার, অন্যদিকে নিজের দেশের পণ্যের প্রতি আগ্রহ হারাচ্ছে ক্রেতারা, যার কারণে বিপুল অঙ্কের রাজস্ব হারাচ্ছে বাংলাদেশ সরকার।


সরেজমিনে দেখা যায়, কুল্লাগড়া ইউনিয়নের পাঁচকাহনিয়া সাদামাটি এলাকা, রাশিমণি স্মৃতিসৌধ মোড়, ভাংতির বাজার ও বিজয়পুর বিজিবি ক্যাম্প সংলগ্ন স্থানে অবাধে বিক্রি হচ্ছে এসব পণ্য। যারা দোকান সাজিয়ে বসে বিক্রি করছে তারা হল পাঁচকাহনিয়া সাদামাটি এলাকায় হারুন-অর রশিদ, মোফাজ্জল, মাছুম মিয়া, হারুন, রুকু মিয়া, আবু হুরায়রা, রমজান আলী, হ্নদয়, ইমরান, আমির হুসেন, রিপন, শফিকুল ইসলাম, হুসেন মিয়া, মো. আব্দুল্লাহ। রাশিমণি স্মৃতিসৌধ মোড় এলাকায় আলাল, আবু তাহের, রশিদ, মধাব শীল। বিজয়পুর বিজিবি ক্যাম্প সংলগ্ন এলাকায় (পশ্চিম) আহাম্মদ আলী, নাসির, জহিরুল, শরিফ, নাইম, নজরুল ইসলাম, নূরজাহান, আশিক, মিন্টু সাহা, সবুজ মিয়া। ভাংতির বাজারে ১৪টি দোকানসহ অন্তত ৮০টি দোকানে বাহারী সাজে সাজিয়ে বসেছে ভারতীয় অবৈধ পণ্য। এগুলির মধ্যে রয়েছে অন্তত ৫০আইটেম এর প্রসাধনী, ব্যথানাশক মলম, বিস্কিট, চকলেটসহ হরেক রকমের পণ্য।


এ বিষয়ে বিজয়পুর বিজিবি ক্যাম্প ইনচার্জ নায়েক সোবেদার মো. মিজানুর রহমান সেলিম এর কাছে জানতে চাওয়া হলে সাংবাদিকদের প্রতি ক্ষিপ্ত হয়ে উঠেন তিনি এবং বলেন, ওরা যে পথেই আনুক আনবে বিক্রি করবে আপনারা যা পারেন লিখেন।


দুর্গাপুর থানা অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ শিবিরুল ইসলাম এর কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, এ সকল বিষয়ে আমরা বারবার নিষেধ করেছি এবং পাশাপাশি ট্রাক্সফোর্স কমিটির মাধ্যমে নিয়ন্ত্রণ করার চেষ্টা করি।


নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাজীব-উল আহসান বলেন, ট্রাক্সফোর্স কমিটির মাধ্যমে এগুলি নিয়ন্ত্রণ এর ব্যবস্থা করে থাকি তবে এ ব্যবস্থা নেয়ার জন্য বিজিবিকে চাইতে হবে।


বিবার্তা/রফিক/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com