আরসার শীর্ষ কমান্ডার গ্রেপ্তার, গহীন পাহাড়ে চলছে র‌্যাবের অভিযান
প্রকাশ : ২২ জুলাই ২০২৩, ০১:০৮
আরসার শীর্ষ কমান্ডার গ্রেপ্তার, গহীন পাহাড়ে চলছে র‌্যাবের অভিযান
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সন্ত্রাসী সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি তথা আরসা’র শীর্ষ সন্ত্রাসী ও কুতুপালং বাস্ত্যুচ্যুত মিয়ানমারের শরণার্থী ক্যাম্প এলাকার সামরিক কমান্ডার হাফেজ নূর মোহাম্মদকে গ্রেফতার করা হয়েছে।


২১ জুলাই, শুক্রবার বিকালে কক্সবাজারের টেকনাফ শামলাপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব।


একইদিন রাতে বাহিনীর মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন বলেন, আমাদের অভিযানে আসরার সামরিক কমান্ডার হাফেজ নূর মোহাম্মদকে গ্রেপ্তার করা হয়েছে। তার দেয়া তথ্যের ভিত্তিতে 'আরসা' সন্ত্রাসীদের গ্রেপ্তারে শামলাপুর-বাহারছড়ার গহীন পাহাড়ি এলাকায় র‌্যাবের অভিযান চলছে।


জানা গেছে, র‌্যাবের হাতে গ্রেপ্তার নূর মোহাম্মদ রোহিঙ্গা ৮ নম্বর ক্যাম্পের বি/১৭ ব্লকে বসবাস করতেন। তার পিতা মৃত দিল মোহাম্মদ। তিনি আরসার সামরিক কমান্ডার। তার বিরুদ্ধে ডজনের বেশি মামলা আছে।


গত ৭ জুলাই কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) ও আরাকান সলিডারিটি অর্গানাইজেশনের (আরএসও) মধ্যে গোলাগুলির ঘটনায় পাঁচজন নিহত হন। এদিন ভোর সোয়া ৬টার দিকে উখিয়ার আট ডবিøউ ক্যাম্পে ওই গোলাগুলির ঘটনা ঘটে। এই ঘটনায় সরাসরি নেতৃত্ব দেন আসরার সামরিক কমান্ডার দিল মোহাম্মদ।


এছাড়া গতবছরের ১৪ নভেম্বর সন্ধ্যায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রæ সীমান্তের শূন্যরেখার রোহিঙ্গা আশ্রয়শিবিরের কাছে মাদকবিরোধী অভিযানে নামেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও ডিজিএফআইয়ের বিশেষ একটি দল। অভিযান চলাকালে রোহিঙ্গা সন্ত্রাসীদের গুলিতে প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) কর্মকর্তা স্কোয়াড্রন লিডার রিজওয়ান রুশদী প্রাণ হারান। তাকে সরাসরি হত্যায় অংশ নিয়েছিলেন নূর মোহাম্মদের বাবা আরসার সামরিক কমান্ডার দিল মোহাম্মদ।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com