পাবনা সদর আসনের এমপির পিএস ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা
প্রকাশ : ১৯ জুলাই ২০২৩, ২০:৪০
পাবনা সদর আসনের এমপির পিএস ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পাবনা-৫ (সদর) আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্সের ব্যক্তিগত সহকারী (পিএস) ও পাবনা সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. রাসেল আলী ওরফে শেখ রাসেল আলী মাসুদ (ভিপি মাসুদ) ও তার স্ত্রী নাছরিন আক্তারের বিরুদ্ধে জ্ঞাত আয় বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে পৃথক দুটি মামলা করেছে দুদক।


শেখ রাসেল আলী মাসুদ ওরফে ভিপি মাসুদ পাবনা সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং তার স্ত্রী নাছরিন আক্তার পাবনা সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কমিউনিটি হেলথ কেয়ার প্রভাইডার (সিএইচসিপি) হিসেবে চাকুরি করেন।


দুর্নীতি দমন কমিশন পাবনার সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মো. খাইরুল হক বাদী হয়ে পৃথক এ মামলা দায়ের করেন। মামলা নং ৮ ও ৯, তারিখ ১৯ জুলাই ২০২৩ ইং।


মামলার নথিসূত্রে জানা যায়, পাবনা সদরের রামচন্দ্রপুর মহল্লার আব্দুল করিমের ছেলে, পাবনা-৫ (সদর) আসনের সংসদ সদস্যের বিশেষ সহকারী ও পাবনা সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ রাসেল আলী ওরফে শেখ রাসেল আলী মাসুদকে সম্পদ বিবরণী দাখিলের নির্দেশ দেয়া হয় দুদক থেকে। সম্পদ বিবরণী দাখিলের আদেশ দেয়ার পর সম্পদ বিবরণী ফরম স্বাক্ষরসহ উত্তোলন করলেও পরবর্তীতে তিনি নির্ধারিত সময়ের মধ্যে দাখিল করেননি। দুদকের অনুসন্ধানে ধরা পড়ে তার জ্ঞাত আয়বর্হিভূত সম্পদের তথ্য। তার সার্বিক আয় ও স্থাবর-অস্থাবর সম্পদের মধ্যে অসঙ্গতিপূর্ণ ১ কোটি ২৯ লাখ ৭৫ হাজার ৯২৯ টাকার সম্পদের সন্ধান পায় দুদক।


অপরদিকে সংসদ সদস্যের ব্যক্তিগত সহকারী শেখ রাসেল আলী মাসুদের স্ত্রী, পাবনা সদর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিএইচসিপি নাছরিন আক্তার দুদকের জারীকৃত সম্পদ বিবরণী ফরম উত্তোলন করলেও কমিশনে দাখিল না করে জ্ঞাত আয়বর্হিভূত ২৭ লাখ ২০০ টাকার সম্পদ ভোগ করার অপরাধে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।


দুদক সমন্বিত কার্যালয় পাবনার উপ-পরিচালক মো. খাইরুল হক বলেন, জ্ঞাত আয়ের সাথে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জনপূর্বক ভোগদখলে রেখে দুর্নীতি দমন কমিশনের আইন অনুসারে শাস্তিযোগ্য অপরাধ করেছেন।


তিনি বলেন, ইতোপূর্বে তাদের দুদক থেকে সম্পদ বিবরণী জমাদানের জন্য নোটিশ জারী করা হয়। কিন্তু তারা যথা সময়ে সেই সম্পদ বিবরণী জমা না দিয়ে শাস্তিযোগ্য অপরাধও করেছেন। প্রাথমিক তদন্তে তাদের বিরুদ্ধে আনিত অপরাধ প্রতিয়মান হওয়ায় তাদের (স্বামী ও স্ত্রী) বিরুদ্ধে দুদকের প্রচলিত আইন অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে।


শেখ রাসেল আলী মাসুদ বলেন, এটা আমার বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্র, রাজনৈতিকভাবে আমাকে বার বার এভাবে হয়রানি করা হচ্ছে।


বিবার্তা/পলাশ/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com