সিরাজগঞ্জে সাংবাদিকদের সড়ক অবরোধ ও অবস্থান কর্মসূচি পালন
প্রকাশ : ১৮ জুলাই ২০২৩, ১৮:১২
সিরাজগঞ্জে সাংবাদিকদের সড়ক অবরোধ ও অবস্থান কর্মসূচি পালন
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সিরাজগঞ্জ প্রেসক্লাবের দ্বিবার্ষিক নির্বাচন নিয়ে ষড়যন্ত্রের প্রতিবাদে তিন ঘণ্টা সড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করেছে সিরাজগঞ্জের সাংবাদিকরা।


১৮ জুলাই, মঙ্গলবার দুপুর ১টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত শহরের চৌরাস্তা মোড়ের চারটি রাস্তা বন্ধ করে অবরোধ কর্মসূচি পালন করা হয়।
এ সময় সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, দৈনিক যুগান্তরের জেলা প্রতিনিধি মাদকসেবী ও চাঁদাবাজ বিতর্কিত সাংবাদিক জেহাদুল ইসলাম, আরটিটিভির জেলা প্রতিনিধি পরিচয়ে চাঁদাবাজি করা ইউসুফ দেওয়ান রাজু এবং জামায়াত শিবিরের সক্রিয় সদস্য জাগো নিউজের আব্দুল মালেক প্রেসক্লাব নিয়ে দীর্ঘদিন ধরে ষড়যন্ত্র লিপ্ত রয়েছেন।


তারা প্রেসক্লাবের সদস্য না হয়েও নির্বাচন বন্ধের জন্য দফায় দফায় আদালতে মামলা দায়ের করেছে। আদালত ওই মামলার প্রেক্ষিতেই নির্বাচনের উপর নিষেধাজ্ঞা দিয়েছেন।


প্রেসক্লাবের সার্বিক বিষয় নিয়ে অতি সম্প্রতি জেলা প্রশাসক কার্যালয়ে জেলা প্রশাসক মীর মো. মাহবুবুর রহমানের সভাপতিত্বে বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, পুলিশ সুপারের প্রতিনিধি, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, আইনজীবী বিমল কুমার দাস উপস্থিতি ছিলেন।


বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক সিরাজগঞ্জ প্রেসক্লাবে নির্বাচনী কার্যক্রম চলছিল। ১৯ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। কিন্তু নির্বাচনের মাত্র ২২ ঘণ্টা আগে আদালত স্থিতাবস্থা জারি করেছে।


সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে এই নির্বাচনের সকল প্রতিবন্ধকতা দূর করা না হলে আমরা আরও কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।


সিরাজগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি হেলাল উদ্দিনের সভাপতিত্বে ও সাহেক সহ-সভাপতি ইসরাইল হোসেন বাবুর সঞ্চালনায় বক্তব্য রাখেন, প্রবীণ সাংবাদিক আব্দুল কুদ্দুস, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফজল-এ-খোদা লিটন, সাবেক সহ-সভাপতি ও বাসসের প্রতিনিধি শহিদুল ইসলাম ফিলিপস, সাবেক সহ-সভাপতি এস এম তফিজ উদ্দিন, সমকালের প্রতিনিধি আমিনুল ইসলাম খান রানা, সাবেক দপ্তর সম্পাদক সাংবাদিক জহুরুল ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা গাজী এস এইচ ফিরোজী, আব্দুস সামাদ সায়েম, মোস্তাক আহমেদ নওশাদ প্রমুখ।


এ বিষয়ে পুলিশ সুপার মো. আরিফুর রহমান মণ্ডল বলেন, আদালতের প্রতি সবার শ্রদ্ধাশীল হওয়া উচিত। তারপরও বিষয়টি নিয়ে কথা বলছি।


এ বিষয়ে জেলা প্রশাসক মীর মো. মাহবুবুর রহমান বলেন, আদালতের বিষয়ে আমার কিছু বলার নেই। অবরোধ করলেও আমাদের কিছু করার নেই।


বিবার্তা/মারুফ/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com