নন্দীগ্রামে ডেঙ্গু আতঙ্ক
প্রকাশ : ১৩ জুলাই ২০২৩, ১৬:০৫
নন্দীগ্রামে ডেঙ্গু আতঙ্ক
বগুড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গত কয়েক দিন থেকে বগুড়ার নন্দীগ্রাম উপজেলায় ডেঙ্গু আতঙ্ক বিরাজ করছে। ইতোমধ্যেই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এই উপজেলায় একজন মারা গেছে।


১৩ জুলাই, বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আরও একজন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে।


নন্দীগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের গোছাইল গ্রামের আবু বক্করের ছেলে ওমর ফারুক (৩০) জ্বর নিয়ে আজ হাসপাতালে ভর্তি হয়। পরে হাসপাতালে পরীক্ষা-নিরীক্ষা করলে তার ডেঙ্গু শনাক্ত হয়।


এর পূর্বে গত মঙ্গলবার উপজেলার ভাটরা ইউনিয়নের কুমিড়া গ্রামের হাফিজার রহমান (৭৫) নামে এক বৃদ্ধ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এছাড়া উপজেলার কুন্দারহাটের আব্দুর রাজ্জাকের ছেলে শামীম হোসেন (৩০) ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।


নন্দীগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. ইকবাল মাহমুদ লিটন বলেন, ওমর ফারুক নামের ওই রোগীর ডেঙ্গু শনাক্ত হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে বগুড়া পাঠানো হয়েছে। তবে ডেঙ্গু শনাক্ত করার জন্য আমাদের হাসপাতালে ব্যবস্থা রয়েছে।


তিনি আরও বলেন, এ বর্ষা মৌসুমে জ্বরে আক্রান্ত হলে সকলের সতর্ক থাকতে হবে। প্রয়োজনে ডেঙ্গু পরীক্ষা করতে হবে। এছাড়া বাড়ির আশপাশ পরিষ্কার রাখতে হবে। মশার কামড় থেকে রক্ষার জন্য মশারি টাঙ্গিয়ে ঘুমাতে হবে।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com