নোয়াখালীতে পলিথিন কারখানা-বেকারীতে অভিযান
প্রকাশ : ১২ জুলাই ২০২৩, ১৭:৫০
নোয়াখালীতে পলিথিন কারখানা-বেকারীতে অভিযান
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালীর বেগমগঞ্জে অনুমোদনবিহীন পলিথিন উৎপাদন করায় দুই প্রতিষ্ঠানের মালিককে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। এসময় ওই দুটি প্রতিষ্ঠান থেকে এক টন পলিথিন দানা জব্দ করা হয়। জব্দকৃত দানা পরিবেশ অধিদফতরের কাছে হস্তান্তর করা হয়।


এছাড়া মানহীন বিস্কুট, পাউরুটি উৎপাদন ও বিএসটিআই এর অনুমোদন হালনাগাদ না থাকায় একটি বেকারীর স্বত্বাধিকারীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।


১২ জুলাই, বুধবার সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত বেগমগঞ্জ বিসিকে চলা অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবব্রত দাশ।


ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, বেগমগঞ্জের বিসিকে অনুমোদন ছাড়াই দুটি প্রতিষ্ঠান পলিথিন উৎপাদন ও বাজারজাত করে আসছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এসময় কে. বি. প্যাকেজিং এর মালিককে ৮০ হাজার টাকা ও মদিনা প্রিন্টিং এন্ড প্যাকেজিং এর মালিককে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। দুটি প্রতিষ্ঠান থেকে ১ টন পলিথিন দানা জব্দ করা হয় যার আনুমানিক বাজার মূল্য এক লাখ টাকা।


একই সাথে মানহীন বিস্কুট, পাউরুটি উৎপাদন ও বিএসটিএআই এর অনুমোদন হালনাগাদ না থাকায় নিউ পপুলার ব্রেড এন্ড বিস্কুট এর স্বত্বাধিকারীকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড করা হয় এবং মানহীন বিস্কুট ও পাউরুটি জব্দ করে জনসম্মুখে ধ্বংস করা হয়।


এসময় পরিবেশ অধিদফতর নোয়াখালীর সহকারী পরিচালক তানজির তারেক উপস্থিত ছিলেন।


সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দেবব্রত দাশ অভিযানের বিষয়টি নিশ্চিত করে বলেন, জেলা প্রশাসকের নির্দেশে জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


বিবার্তা/আদনান/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com