হিলিতে ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ করেন পৌর মেয়র
প্রকাশ : ১১ জুলাই ২০২৩, ১৬:০৮
হিলিতে ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ করেন পৌর মেয়র
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দিনাজপুরের সীমান্তবর্তী হাকিমপুর হিলি পৌর এলাকায় পথচারী, দোকানি ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষের মাঝে ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা মূলক লিফলেট বিতরণ করেন পৌর মেয়র ও পৌর আ’লীগের সভাপতি জামিল হোসেন চলন্ত। সেই সাথে পৌর এলাকার বিভিন্ন জায়গায় মশক নিধন এর স্প্রে করার কাজও শুরু করেন তিনি।


১১ জুলাই, মঙ্গলবার বেলা সাড়ে এগারোটায় হাকিমপুর হিলি পৌরসভার সামনে থেকে ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ শুরু করেন পৌর মেয়র জামিল হোসেন চলন্ত। পরে তিনি পৌর শহরের বিভিন্ন জায়গায় মশক নিধন এর স্প্রে করার কাজও শুরু করেন।


এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র মিনহাজুল ইসলাম লিটন, পৌর আ'লীগের সাধারণ সম্পাদক নাসিম আহম্মেদ টুকু, কাউন্সিলর অলক কুমার বসাক মিন্টু, রফিকুল ইসলাম (কেবলা), শামীম সরদার, ফারুক হোসেন, রতন চন্দ্র, খোকন মিয়া, মহিলা কাউন্সিলর সেতু আরা, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তৌহিদ, যুবলীগ নেতা মার্শাল ও ছাত্রলীগ নেতা মোস্তাকিম হোসেনসহ আরও অনেকে।


মেয়র জামিল হোসেন চলন্ত জানান, সারা দেশে ডেঙ্গুর প্রকোপ ছড়িয়ে পড়েছে। তাই জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পৌর এলাকায় ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ করা হয়েছে এবং বিভিন্ন জায়গায় মশক নিধনে স্প্রে করার কাজ শুরু করা হয়েছে। সবাইকে ডেঙ্গু প্রতিরোধে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। ইতিমধ্যে হিলিতে ঈদের ছুটিতে ঢাকা থেকে আসা দুই জনের শরীরে ডেঙ্গু রোগের জীবাণু শনাক্ত হয়েছে।


হাকিমপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. শ্যামল কুমার দাস জানান, গত ৮ জুলাই শনিবার একজন পুরুষ ও মহিলা জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হয়। পরে তাদের রক্ত পরীক্ষা করে জানা যায় তাদের শরীরে ডেঙ্গু রোগের জীবাণু রয়েছে। তাদের পুরুষ রোগীকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে এবং মহিলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা চলছে তার শারীরিক অবস্থা অনেক ভালো।


বিবার্তা/রববানী/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com