রাজবাড়ীতে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে বিশেষ ক্যাম্প অনুষ্ঠিত
প্রকাশ : ১১ জুলাই ২০২৩, ১৫:১০
রাজবাড়ীতে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে বিশেষ ক্যাম্প অনুষ্ঠিত
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘জেন্ডার সমতাই শক্তি: নারী ও কন্যাশিশুর মুক্ত উচ্চারণে হোক পৃথিবীর অবারিত সম্ভাবনার দ্বার উন্মোচন’ এই প্রতিপাদ্য কে সামনে রেখে রাজবাড়ীতে বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে।


১১ জুলাই, মঙ্গলবার সকালে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে রাজবাড়ী মা ও শিশু কল্যাণ কেন্দ্রে সেবা প্রদানের লক্ষ্যে বিশেষ ক্যাম্প অনুষ্ঠিত হয়।


জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক জনাব ইসতিয়াজ ইউনুসের সার্বিক তত্ত্বাবধানে সেবা সপ্তাহ উপলক্ষ্যে আয়োজিত বিশেষ ক্যাম্পে উপস্থিত ছিলেন, রাজবাড়ী সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা উম্মে তানিয়া, মেডিকেল অফিসার (এমও এম সি এইচ) ডা. এ এইচ এম মুহাম্মাদুল্লাহ, মেডিকেল অফিসার (সিসি) ডা. শাহনেওয়াজ, মেডিকেল অফিসার (ক্লিনিক) ডা. রনি চন্দ। এছাড়াও পরিবার পরিকল্পনা পরিদর্শিকা, পরিবার পরিকল্পনা পরিদর্শক ও পরিবার পরিকল্পনা সহকারীগণ উপস্থিত ছিলেন।


উল্লেখ্য, বিশেষ এই ক্যাম্পের মূল উদ্দেশ্য জনসংখ্যা বৃদ্ধি নিয়ন্ত্রণ করা, মা ও শিশুর সঠিক পুষ্টি নিশ্চিতকরণ। জন্মনিয়ন্ত্রণ এর জন্য দীর্ঘ মেয়াদি এবং স্থায়ী পদ্ধতির বিশেষ এই ক্যাম্পে ইমপ্ল্যানন, আই ইউ ডি, ভেসেকটমি, টিউবেকটমি সেবা দেয়া হয়।


রাজবাড়ী পৌরসভার ২নং ওয়ার্ডের পরিবার কল্যাণ সহকারী কেয়া রানী প্রামানিক বলেন, ‘ছোট ও পরিকল্পিত পরিবার নিশ্চিত করতে সারাদেশে মাঠ পর্যায়ে কয়েক হাজার পরিবার কল্যাণ সহকারী কাজ করছি।আমাদের প্রধান লক্ষ্যই নিয়ন্ত্রিত জনসংখ্যা কারণ মা ও শিশুর সেবা নিশ্চিত করতে পরিকল্পিত পরিবার এর বিকল্প নেই।’


বিবার্তা/মিঠুন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com