ভারত থেকে যুবকের গুলিবিদ্ধ মরদেহ পাঠানো হলো কলাগাছের ভেলায়
প্রকাশ : ০৭ জুলাই ২০২৩, ১৮:৩৪
ভারত থেকে যুবকের গুলিবিদ্ধ মরদেহ পাঠানো হলো কলাগাছের ভেলায়
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটের দুর্গাপুর সীমান্ত দিয়ে রফিকুল ইসলাম (২২) নামে এক যুবকের গুলিবিদ্ধ মরদেহ কলাগাছের ভেলায় বাংলাদেশে পাঠিয়েছেন ভারতীয়রা।


৭ জুলাই, শুক্রবার দুপুরে আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের কুমারটারী সীমান্তের ৯২৭নং মেইন পিলারের ৩নং সাব পিলার এলাকা দিয়ে মরদেহটি পাঠানো হয়।


নিহত রফিকুল ইসলাম লালমনিরহাট সদর উপজেলার মোগলহাট ইউনিয়নের কর্ণপুর চওড়াটারী গ্রামের হায়দার পাগলার ছেলে।


সীমান্তের বাসিন্দারা জানান, শুক্রবার (৭ জুলাই) ভোররাতে কুমারটারী সীমান্তের ৯২৭নং মেইন পিলারের ৩নং সাব পিলার এলাকা দিয়ে ভারতে অবৈধ অনুপ্রবেশ করে রফিকুল ইসলাম। এরপর দুপুরে তার গুলিবিদ্ধ মরদেহ কলাগাছের ভেলায় করে বাংলাদেশি সীমান্ত পাড় করে দিয়ে চলে যান একজন ভারতীয় নাগরিক। এরপর স্থানীয়রা রফিকুলের পরিচয় শনাক্ত করে।


ভারতে পঞ্চায়েত নির্বাচনকে ঘিরে সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) কঠোর নজরদারির কারণে এ ঘটনা ঘটেছে বলে ধারণা করছেন সীমান্তবাসী। গতকাল বৃহস্পতিবার (৭ জুলাই) সকালে দুর্গাপুরের দীঘলটারী গ্রামে একইভাবে অবৈধ অনুপ্রবেশের দায়ে বিজিবি সদস্যদের হাতে আটক হন দুইজন ভারতীয় নাগরিক। পরে বিকেলে উভয় দেশের পতাকা বৈঠকে ভারতীয়দের ফেরত দেন বিজিবি সদস্যরা। যার একদিন পর একই এলাকায় অবৈধ অনুপ্রবেশ করায় বাংলাদেশি যুবককে গুলি করে হত্যার পর মরদেহ কলাগাছের ভেলায় পাঠান ভারতীয়রা।


বিজিবির লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোফাজ্জল হোসেন বলেন, ভারতীয় সীমান্তের ওপার থেকে একটি মরদেহ ভেসে এসেছে। এমন খবরে ঘটনাস্থলে অফিসার পাঠানো হয়েছে। ধারণা করা হচ্ছে ভারতের নির্বাচনের কারণে এমন ঘটনা ঘটেছে।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com