লক্ষ্মীপুর পৌরসভার ১১৪ কোটি টাকার বাজেট ঘোষণা
প্রকাশ : ২৫ জুন ২০২৩, ১৭:৪৮
লক্ষ্মীপুর পৌরসভার ১১৪ কোটি টাকার বাজেট ঘোষণা
লক্ষ্মীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লক্ষ্মীপুর পৌরসভার ২০২৩-২৪ অর্থ বছরের ১১৪ কোটি ১৫ লাখ ২৫ হাজার ৩৩৬ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। রাজস্ব খাতে বাজেট আয় বৃদ্ধি করা হয়েছে ১০ কোটি ৫০ লক্ষ ৪৬ হাজার ১৯২ টাকা।


২৫ জুন, রবিবার দুপুরে পৌর মেয়রের বাসভবন-সংলগ্ন ‘জনতার ঘর’-এ বাজেট ঘোষণা করেন মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া।


বাজেটে রাজস্ব খাতে ৫৪ কোটি ৪৮ লাখ ৯৬ হাজার ১৯২ টাকা, উন্নয়ন খাতে ৫৮ কোটি ২৫ লাখ টাকা এবং প্রারম্ভিক স্থিতি ৭৬ লাখ টাকাসহ সর্বমোট আয় ধরা হয়েছে ১১৪ কোটি ১৫ লাখ ২৫ হাজার ৩৩৬ টাকা। বাজেটে ১১টি খাতে সর্বমোট ব্যয় ধরা হয়েছে ১১৩ কোটি ৩৯ লাখ ৮৫ হাজার টাকা। এ বাজেটে উদ্বৃত্ত ধরা হয়েছে ৭৫ লাখ ৪০ হাজার ৩৩৬ টাকা।


বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মেহের নিগার, লক্ষ্মীপুর সরকারি কলেজের অধ্যক্ষ অধ্যাপক মাহবুবুল করিম, সাবেক অধ্যক্ষ মাইন উদ্দিন পাঠান, জেলা বিএমএ সভাপতি আশ্রফাকুর রহমান মামুন, লক্ষ্মীপুর জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি শংকর মজুমদার প্রমুখ।


এছাড়া পৌর কাউন্সিলরগণসহ স্থানীয় আমন্ত্রিত সুধীবৃন্দ উপস্থিত ছিলেন বাজেট অনুষ্ঠানে। বাজেট বক্তৃতায় পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাছুম ভূঁইয়া বলেন, ২০৪১ সালের মধ্যে দেশকে ‘স্মার্ট বাংলাদেশ’ হিসেবে গড়ে তোলার পাশাপাশি প্রতিটি গ্রামকে শহরে রূপান্তর করা হবে বলে সরকার ঘোষণা দিয়েছে।


স্মার্ট বাংলাদেশ হবে স্মার্ট নাগরিক, সে লক্ষ্যে পৌরবাসীকে স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য নিজেকে এবং পৌর বাসীর পক্ষে লক্ষ্মীপুর পৌরসভা কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় লক্ষ্মীপুর পৌরসভাকে স্মার্ট পৌরসভা হিসেবে উপহার দিতে পারবো বলে আমি মনে প্রাণে বিশ্বাস করি।


বিবার্তা/সুমন/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com