নারী পাচারকারী চক্রের মূল হোতা ইমরানসহ আটক ৩
প্রকাশ : ২২ জুন ২০২৩, ২০:৫৮
নারী পাচারকারী চক্রের মূল হোতা ইমরানসহ আটক ৩
সাতক্ষীরা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বিদেশে নারী পাচারকারী চক্রের মূল হোতা ইমরান গাজীসহ তিন পাচারকারী চক্রের অন্যতম সদস্যকে সাতক্ষীরার শ্যামনগর থেকে গ্রেফতার করেছে র‌্যাব।


২২ জুন, বৃহস্পতিবার দুপুরে র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের একটি চৌকস দল তাদের গ্রেফতার করতে সক্ষম হন। বিকালে র‌্যাব সাতক্ষীরা ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর জে.এম গালিব হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের এ তথ্য জানানো হয়।


গ্রেফতারকৃতরা হলেন, নারী পাচারকারী চক্রের মূল হোতা সাতক্ষীরার শ্যামনগরের ইমরান গাজী, একই এলাকার সাবানা সুলতানা ও খুলনার কয়রা উপজেলার আব্দুস সালাম শেখ।


র‌্যাব জানায়, চলতি বছরের ২১ মার্চ সন্ধ্যায় শ্যামপুর থানাধীন জুরাইন পাইপরাস্তা এলাকা হতে এক নারীকে উক্ত সংঘবদ্ধ মানবপাচার চক্রের সদস্যরা সৌদিআরবে ভাল বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে ভারতের বসিরহাট নিয়ে যায়। পরবর্তীতে তাকে কলকাতার একটি যৌনপল্লীতে বিক্রি করে দেয়। অতঃপর ভিকটিম যৌনপল্লির অত্যাচার সহ্য করতে না পারায় যৌনপল্লী পরিচালনাকারী লোকজন তাকে আসামিদের নিকট ফেরত প্রদান করে তাদের কাছ থেকে গৃহীত অর্থ ফেরত চাইলে আসামীরা অন্য একটি হোটেলে নিয়ে ভিকটিমকে বেধে শারীরিক ও মানসিক নির্যাতন করতে থাকে যাতে সে যৌনপল্লীতে যৌনকর্মী হিসেবে কাজ করতে রাজি হয়।


তখন ভারতীয় একটি এনজিও বিডিএল স্মাইল চাইল্ড ফাউন্ডেশন এ ঘটনা জানতে পেরে ভিকটিমকে উদ্ধার করে। ভিকটিম বর্তমানে উল্লিখিত এনজিওর হেফাজতে রয়েছে। এ ঘটনার বিষয় অবগত হয়ে ভিকটিমের স্বামী ফয়সাল ঢাকার শ্যামপুর থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলার সূত্র ধরে র‌্যাব সাতক্ষীরা জেলার শ্যামনগরে একটি বিশেষ অভিযান পরিচালনা করে নারী অপহরণ পূর্বক পতিতাবৃত্তি করানোর জন্য বিদেশে পাচারকারী চক্রের মূল হোতা ইমরান গাজীসহ তিন পাচারকারী চক্রের সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হন।


প্রেসবিজ্ঞপ্তিতে র‌্যাব আরো জানায়, এই মানবপাচারকারী চক্রটি নিরীহ দরিদ্র মেয়েদেরকে সৌদি আরবসহ বিভিন্ন দেশে ভালো বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণার ফাঁদে ফেলে নগদ টাকা আত্মসাৎ ও দেশের বাইরে মোটা অঙ্কের টাকার বিনিময়ে পতিতালয়ে বিক্রি করে থাকে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা স্বীকার করেছে, ইতঃপূর্বেও তারা কয়েকজন নারীকে তারা পার্শ্ববর্তী দেশে পাচার করেছে।


গ্রেফতারকৃতদের ঢাকার শ্যামপুর থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


বিবার্তা/সেলিম/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com