সাত কলেজের আন্দোলনকারীদের পুলিশের লাঠিচার্জ
প্রকাশ : ২১ জুন ২০২৩, ২৩:০৪
সাত কলেজের আন্দোলনকারীদের পুলিশের লাঠিচার্জ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের আন্দোলনরত শিক্ষার্থীদের নীলক্ষেত মোড় থেকে সরিয়ে দিয়েছে পুলিশ।


২১ জুন, বুধবার রাত সাড়ে ৯টার দিকে লাঠিচার্জ করে তাদের সরিয়ে দেয়া হয়। এসময় ঘটনাস্থল থেকে ৬ শিক্ষার্থীকে আটক করা হয়েছে।


এর আগে রাত ৮টা ১৪ মিনিটের দিকে সড়ক অবরোধ ছেড়ে দেওয়ার জন্য ১০ মিনিট সময় বেধে দেয় পুলিশ। কিন্তু আন্দোলনকারীরা সড়ক অবরোধ প্রত্যাহার না করায় লাঠিচার্জ করে তাদের সরিয়ে দেয়। এসময় ঘটনাস্থল থেকে ৬ শিক্ষার্থীকে আটক করা হলেও তাদের নাম পরিচয় জানা যায়নি।


এদিকে শিক্ষার্থীরা সড়ক থেকে সরে যাওয়ায় রাত সাড়ে ৯টার পর নিউমার্কেট এলাকায় পুনরায় যান চলাচল শুরু হয়েছে। এর আগে এইদিন দুপুর ১২টায় নিউমার্কেটের বলাকা সিনেমা হলের সামনে জড়ো হন আন্দোলনকারী শিক্ষার্থীরা। পরে সাত কলেজের শিক্ষকরা এসে আলোচনার জন্য শিক্ষার্থীদের ইডেন কলেজের সামনে নিয়ে আসেন। শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল ইডেন কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্যের সাথে দেখা করতে অধ্যক্ষের কার্যালয়ে প্রবেশ করে। আন্দোলনরত অন্য শিক্ষার্থীরা ইডেন কলেজের সামনে অবস্থান করে। আলোচনা শেষে শিক্ষার্থীদের ছয়টি দাবি মেনে নিলেও একটি মানেনি প্রশাসন। তাই এক দফা দাবিতে ইডেন কলেজের সামনে থেকে মিছিল নিয়ে নীলক্ষেতে এসে পুনরায় অবরোধ করেন শিক্ষার্থীরা।


রাস্তা থেকে সরে যাওয়ার জন্য পুলিশ এবং সাত কলেজের শিক্ষক প্রতিনিধিদের পক্ষ থেকে একাধিকবার অনুরোধ জানানো হয়। কিন্তু শিক্ষার্থীরা তাদের দাবিতে অনড় থাকায় তাদের সড়ক থেকে সরানো যায়নি। অবশেষে পুলিশ বেধড়ক লাঠিচার্জ করে তাদের সরিয়ে দেয়।


বিবার্তা/রাসেল/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com