জাবিতে ভর্তিচ্ছুদের সহায়তায় ‘ইচ্ছা’
প্রকাশ : ১৯ জুন ২০২৩, ১৬:৪৫
জাবিতে ভর্তিচ্ছুদের সহায়তায় ‘ইচ্ছা’
জাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তায় কাজ করছে ‘ইচ্ছা’।


বিশ্ববিদ্যালয়ের গণিত ও পরিসংখ্যান ভবনের সামনে বুথ স্থাপনের মাধ্যমে ৫ দিন ব্যাপী চলবে সংগঠনটির বিভিন্ন কার্যক্রম।


সরজমিনে দেখা যায়, বুথে বিনামূল্যে কাগজে শিক্ষার্থীদের নাম, পরীক্ষার রোল, সাক্ষর লিপিবদ্ধ করে টোকেনের মাধ্যমে ব্যাগ, বই, খাতা, মোবাইল ফোন ইত্যাদি মূল্যবান সামগ্রী জমা রাখা হয়। প্রতি শিফটে প্রায় ৮৫-১০০ জন শিক্ষার্থী পরীক্ষাকালীন সময়ে এখানে তাদের মূল্যবান সামগ্রী গচ্ছিত রাখছেন। বিশুদ্ধ পানির ব্যবস্থার পাশাপাশি এবারে রয়েছে বাইক সার্ভিস। কোনো পরীক্ষার্থীর কেন্দ্রে যেতে দেরি হলে বাইকে করে তাদের কেন্দ্রে পৌঁছে দেয়া হয়। এছাড়াও পরীক্ষার্থীদের প্রয়োজনীয় তথ্য দিয়ে সহায়তা করছেন তারা।


সিরাজগঞ্জ থেকে পরীক্ষা দিতে আসা সাব্বির বলেন, ‘ঢাকায় আমার কোনো আত্মীয় নেই। এজন্য আমাকে আসার সময় ব্যাগ, ফোন, মানিব্যাগ সাথে করে নিয়ে আসতে হয়। কোথায় এসব রাখবো বুঝে উঠতে পারছিলাম না। কেন্দ্রে যাওয়ার সময় চোখে ‘ইচ্ছা’-র ব্যানার দেখে আমার মূল্যবান সামগ্রীগুলো বিনামূল্যে জমা দিতে পেরেছি। এজন্য আমি তাদের প্রতি কৃতজ্ঞ।


ইচ্ছার সভাপতি মেহেদি হাসান বলেন, ‘পাঁচ বছর ধরে ইচ্ছা ভর্তি পরীক্ষার্থীদের সুবিধার জন্য বুথ স্থাপন করে বিনামূল্যে বই, খাতা, ব্যাগপত্র, ঘড়ি রেখে সহায়তা করে আসছে। আগামীতেও আমাদের এ ধারা অব্যাহত থাকবে’।


উল্লেখ্য, ২০১৮ সালে সুবিধাবঞ্চিত মানুষদের সাহায্য করার উদ্দেশ্যে সামাজিক সংগঠন Inspire Care & Cultivate Human Aid-ICCHA/‍‍ ‘ইচ্ছা‍‍’ প্রতিষ্ঠিত করা হয়। বর্তমানে ৬৫ জন শিক্ষার্থী এর সাথে যুক্ত রয়েছে। বন্যা কবলিত মানুষদের মাঝে ত্রাণ বিতরণ, বৃক্ষ রোপণ সহ নানা মুখি সামাজিক কার্যক্রম করে আসছে এই সংগঠনটি।


বিবার্তা/আয়েশা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com