পাবিপ্রবি’র লিফট কিনতে প্রতিনিধি দলের তুরস্ক সফর স্থগিত
প্রকাশ : ০২ জুন ২০২৩, ১৯:৩৩
পাবিপ্রবি’র লিফট কিনতে প্রতিনিধি দলের তুরস্ক সফর স্থগিত
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) প্রতিনিধি দলের লিফট কিনতে তুরস্ক সফর স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


শুক্রবার ২ জুন, বেলা তিনটার দিকে এ তথ্য নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন।


বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের উপ-পরিচালক ফারুক হোসেন চৌধুরী এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, রাষ্ট্রপতির নির্দেশক্রমে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৬ সদস্যের প্রতিনিধি দলের লিফট কিনতে তুরস্ক সফর স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


এর আগে শুক্রবার সকালে এ প্রসঙ্গে ক্ষোভ প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের রিজেন্ট বোর্ডের সদস্য অঞ্জন চৌধুরী পিন্টু।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, লিফট কিনতে বিদেশ যাওয়ার বিষয়টি দুঃখজনক। বর্তমান যুগে লিফট কিনতে বিদেশ যাওয়ার প্রয়োজন হয় না। উন্নতমানের লিফট যারা সরবরাহ করেন তাদের প্রতিনিধি দেশেই রয়েছে। তাদের মাধ্যমে দেশে থেকে লিফট কেনা সম্ভব।


বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের উদ্দেশ্যে অঞ্জন চৌধুরী পিন্টু বলেন, ভিসি বলেছেন এই টাকা বিশ্ববিদ্যালয় বা সরকারের টাকা না। তাহলে কি এই টাকা আকাশ থেকে পড়েছে?  


লিফট কিনতে বিদেশ যাওয়ার বিষয়টিকে ‘আনন্দ ভ্রমণ’ উল্লেখ করে অঞ্জন চৌধুরী পিন্টু বলেন, ‘বিদেশ না গিয়ে সেই টাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কল্যাণে ব্যয় করা হোক।


প্রসঙ্গত, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের আবাসিক হল, একাডেমিক ভবনসহ পাঁচটি আধুনিক নির্মাণাধীন ভবনের জন্য ২৫টি লিফট কিনতে ৭ জুন তুরস্ক সফরে যাবার কথা ছিল বিশ্ববিদ্যালয়ের ৬ সদস্যের প্রতিনিধি দলের। এ নিয়ে বিভিন্ন গণমাধ্যমে প্রতিবেদন প্রচারের পর দেশজুড়ে সমলোচনার ঝড় ওঠে। এরপরই সফর স্থগিত করলো বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।


বিবার্তা/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com