শিরোনাম
‘বর্ষা মৌসুমেই চালু হবে ফেরি, থাকবে না নাব্যতা সংকট’
প্রকাশ : ০২ জুন ২০২৩, ১৮:৫৯
‘বর্ষা মৌসুমেই চালু হবে ফেরি, থাকবে না নাব্যতা সংকট’
চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সকল সংকট কাটিয়ে বর্ষা মৌসুমে চালু হবে চিলমারী-রৌমারী ফেরি চলাচল। রুটের জন্য সার্ভে চলেছে | ইতিমধ্যে একটি সার্ভে হয়েছে। নদী ড্রেজিং এর মাধ্যমে নাব্যতা সংকটও দূর করা হবে বলে জানায় বিআইডব্লিউটিসি ও বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।


২ জুন, শুক্রবার সকালে চিলমারী নদী বন্দর পরিদর্শন কালে কুড়িগ্রাম-৪ আসনের সংসদ সদস্য প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এ কথা জানান।


প্রতিমন্ত্রী আরও বলেন, এই অঞ্চলের মানুষের দুঃখ কষ্ট আর থাকবে না, চালু হবে ফেরি, নির্মাণ হবে সেতু এবং দ্রুত চালু হবে নদী বন্দর।


চিলমারী নদী বন্দর ও সম্ভাব্য ফেরিঘাট এলাকা পরিদর্শন কালে বিআইডব্লিউটিসি চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) এস.এম. ফেরদৌস আলম সাংবাদিকদের বলেন, এই বর্ষা মৌসুমে ফেরি চালু হবে। সার্ভে চলেছে এবং ইতোমধ্যে ১টি সার্ভে শেষে হয়েছে। দ্রুত রুট নির্ধারণ করা হবে।


তবে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি জানান, যেহেতু চিলমারী বন্দরে পোর্ট হবে তাই এই কার্যক্রমকে ব্যহত করা যাবে না, আমরা একটি জায়গা খুঁজছি এবং দুই প্রান্তে পন্টুন স্থাপন করে সংযোগ সড়ক যত দ্রুত করতে পারবো ততো তাড়াতাড়ি আমরা ফেরি দিয়ে সহযোগিতা করতে পারবো।


এসময় পরিদর্শনে থাকা বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানান, এখন একটা সম্ভাব্য রুট পাওয়া গেছে, সেটি দেখে চালু করা হবে।


তিনি আরো বলেন, যেহেতু চ্যানেলগুলো ঠিক রাখা বিআইডব্লিউটিএ দায়িত্ব এবং নাব্যতা রক্ষা করা, সেগুলো আমরা করবো।


চিলমারী বন্দর পরিদর্শন শেষে সম্ভাব্য ফেরি রুট পরিদর্শন করেন প্রতিমন্ত্রীসহ সংশ্লিষ্টরা। এসময় বিআইডব্লিউটিসি এর পরিচালক (বানিজ্য) এস এম আশিকুজ্জামান, ক্যাপ্টেন মুহাম্মদ হাসেমুর রহমান চৌধুরী জিএম (মেরিন), চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান রুকুনুজ্জামান শাহিন, চিলমারী উপজেলা নির্বাহী অফিসার মো. মাহবুবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার উলিপুর সার্কেল মোহাম্মদ মহিবুল ইসলাম, চিলমারী উপজেলা আওয়ামী লীগ ভার. সভাপতি অধ্যক্ষ জাকির হোসেন, ভার. সাধারণ সম্পাদক রেজাউল করিম লিচু, উপজেলা ভাইস চেয়ারম্যান চিলমারী নুরুজ্জামান আজাদ জামান, থানাহাট ইউপি চেয়ারম্যান আব্দুুর রাজ্জাক মিলন, ঘাট ইজারাদার শহিদুল্লাহ কায়ছার প্রমুখ উপস্থিত ছিলেন।


বিবার্তা/রাফি/সউদ/জবা

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com