রাবির ভর্তি পরীক্ষায় প্রক্সি, বিসিএস কর্মকর্তা গ্রেফতার
প্রকাশ : ৩১ মে ২০২৩, ২২:৪১
রাবির ভর্তি পরীক্ষায় প্রক্সি, বিসিএস কর্মকর্তা গ্রেফতার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২২-২৩ শিক্ষাবর্ষে স্নাতকের ভর্তি পরীক্ষায় অন্যের হয়ে পরীক্ষা দেয়া ও জালিয়াতিতে জড়িত অভিযোগে এক বিসিএস কর্মকর্তাকে গ্রেফতার করা হয়েছে।


মঙ্গলবার, ৩০ মে ভর্তি পরীক্ষা চলাকালে তাকে আটক করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।


গ্রেফতারকৃত শেখ আবু হানিফ ৩৮তম বিসিএসের নন-ক্যাডার কর্মকর্তা। তিনি বরিশালের গৌরনদী উপজেলা সহকারী সমাজসেবা কর্মকর্তা হিসেবে কর্মরত রয়েছেন।


বুধবার, ৩১ মে দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ কর্মকর্তা বিজয় কুমার বসাক বলেন, মঙ্গলবার ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালে সাতজনকে আটক করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তাদের মধ্যে একজন প্রাথমিকভাবে নাম-পরিচয় স্বীকার করেননি। চতুর্থ শিফটে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্রনাথ ঠাকুর একাডেমিক ভবনের ১৩৯ নম্বর কক্ষে রূপম সরকারের হয়ে প্রক্সি দেন তিনি।


“পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী খোঁজ নিয়ে জানতে পারে, তার নাম শেখ আবু হানিফ। তিনি ৩৮তম বিসিএসের নন-ক্যাডার কর্মকর্তা।”


সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতি ও অন্যের হয়ে পরীক্ষা দেয়ার অভিযোগে ৭ জনকে আটক করেছিল আইনশৃঙখলা রক্ষাকারী বাহিনী। সকালে কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


নগরীর মতিহার ও চন্দ্রিমা থানায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে মামলাগুলো দায়ের করেন রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম। এ মামলায় আটক ব্যক্তিদের গ্রেফতার দেখানো হয়েছে।


বিবার্তা/সউদ/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com