ঠাকুরগাঁওয়ে আম বাগান লিজ নেয়া কেন্দ্র করে ঘর ও মোটরসাইকেল জ্বালিয়ে দেয়ার অভিযোগ
প্রকাশ : ৩১ মে ২০২৩, ১৯:৪৮
ঠাকুরগাঁওয়ে আম বাগান লিজ নেয়া কেন্দ্র করে ঘর ও মোটরসাইকেল জ্বালিয়ে দেয়ার অভিযোগ
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় আম বাগানের লিজ নেয়াকে কেন্দ্র করে আম বাগানের পাহাড়া ঘর ও ঘরে থাকা দুইটি মোটরসাইকেল আগুনে জ্বালিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। আর এই আগুনে পুড়ে ক্ষতি হয়েছে ঘর সংলগ্ন থাকা আম গাছ ও এর ফল। যা আর অল্প কিছু দিনের ভিতর বাজারজাত করা হতো। এ ঘটনায় সাতজনের নাম উল্লেখ করে ১৫/১৬ জনকে অজ্ঞাত দেখিয়ে রাণীশংকৈল থানায় লিখিত এজহার দাখিল করেছেন মো. অসীম হায়াত পাঞ্জাব নামে এক ব্যক্তি।


তিনি বালিয়াডাঙ্গী উপজেলার বেলপাড়া (বানিয়া বস্তি)’র মৃত; আবুল খায়ের এর ছেলে।


মামলার আসামিরা হলেন- রাণীশংকৈল উপজেলার বুগধরী পাড়া গ্রামের মৃত আব্দুস সামাদের ছেলে মো. সাইফুল্লাহ বাবু (৫০) ও মো. শহিদুল্লাহ মিঠু (৪৫), একই এলাকার মৃত হাফিজ উদ্দিনের ছেলে মো. মোস্তাফিজুর মুক্তা (৪৮), মো. ওমর ফারুক (৩৮), মো. মাসুদ রানা (৩৫), ঝিকড়া গ্রামের মৃত মফিজউদ্দিনের ছেলে আফাক আলী (৫০) ও বালিয়াডাঙ্গী থানাধীন নয়া দলুয়া গ্রামের মৃত ফারাজ হোসেনের ছেলে মো. সফিজুল ইসলাম (৪২)।


অসীম হায়াত পাঞ্জাব জানান, ২০১৮ সালের ১৫ জানুয়ারি মাসে উল্লেখিত ব্যক্তিদের কাছ হতে আটটি আমবাগান ৮ বছর মেয়াদে খায়-খালাসী হিসেবে ২০ লক্ষ ৫০ হাজার টাকায় চুক্তিবদ্ধ হন তিনি। এর মধ্যে উক্ত পরিমাণ টাকা হতে পনের লক্ষ ৫০ হাজার টাকা বুঝে নেন চুক্তিকারিরা। পরবর্তীতে তিনি জানতে পারেন তিনি যাদের কাছ থেকে আম বাগানগুলো চুক্তিবদ্ধ হয়েছেন উনারা মূল মালিক নয়-এমনকি তারা মূল মালিকের মৌখিক নির্দেশে বাগানগুলো দেখভাল করছিলেন। পরবর্তীতে বাগানের মূল মালিকের চাপে তিনি পুনরায় ১৫ জুলাই ২০২১ ইং তারিখে মূল মালিকগণের নিকট হতে সাত লক্ষ পঞ্চাশ হাজার টাকায় ৬ বছরের জন্য বাগানগুলো চুক্তি নেন। এদিকে বিষয়টি জানতে পেরে পূর্বের চুক্তিকারীরা তাকে বাগান থেকে বিতাড়িত করতে নানা ফন্দি আটে। এরই ধারাবাহিকতায় গত ৩০ মে দিবাগত রাতে তারা সংঘবদ্ধ হয়ে আমার বাগান পাহাড়াদারদের রশি বেঁধে রেখে বাগান পাহাড় দেওয়া ঘর ও ঘরে থাকা লিফান-১০০সিসি ও টিভিএস-১০০ সিসি দুইটি মোটরসাইকেল আগুন ধরিয়ে জ্বালিয়ে দেয়। এসময় ঘরের আশেপাশে থাকা আমগাছগুলোও আগুনে পুড়ে যায়। এ ঘটনায় তিনি সুষ্ঠু বিচারের দাবি জানিয়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।


এ বিষয়ে অভিযুক্ত সাইফুল্লাহবাবু সহ অন্যদের সাথে যোগাযোগ করা হলে তারা বিষয়টি অস্বীকার করেছেন।


এ ব্যাপারে জানতে রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গুলফামুল ইসলাম এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, অভিযোগের প্রেক্ষিতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


বিবার্তা/বিধান/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com