বিএনপি অফিসে তালা, পালিত হয়নি জিয়ার মৃত্যুবার্ষিকী
প্রকাশ : ৩০ মে ২০২৩, ২০:১১
বিএনপি অফিসে তালা, পালিত হয়নি জিয়ার মৃত্যুবার্ষিকী
নাজিরপুর (পিরোজপুর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নেতাকর্মীদের কেউ না কেউ প্রতিদিনই সকাল-বিকাল ঢুঁ মারেন বিএনপি অফিসে। কিন্তু ভেতরে প্রবেশ করা হয়ে ওঠে না। কারণ গেটে ঝুলছে তালা। হতাশ হয়ে ফিরে যাচ্ছেন তৃণমূল নেতাকর্মীরা। এই চিত্র পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলা বিএনপি অফিসের। অফিসটি প্রায়ই তালাবদ্ধ থাকে। যে কারণে আগের মতো নেই নেতাকর্মীদের কোলাহল। নেই প্রাণচাঞ্চল্য। মনে হচ্ছে নিরব নিথর হয়ে পড়েছে বিএনপি অফিসটি। গেটের সামনে পড়ে আছে ব্যবসায়ীদের ফার্নিচারের মালামাল।


৩০ মে, মঙ্গলবার বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২তম মৃত্যুবার্ষিকী। ১৯৮১ সালের এই দিনে চট্টগ্রাম সার্কিট হাউজে সেনাবাহিনীর কিছু বিপথগামী সদস্যের হাতে নির্মমভাবে নিহত হন তিনি। শোকাবহ এই দিনটি স্মরণে সারা দেশে বিএনপি কেন্দ্রীয়ভাবে নানা কর্মসূচি গ্রহণ করলেও পালিত হয়নি নাজিরপুর উপজেলা বিএনপি অফিসে কোন কার্যক্রম।


নাজিরপুর উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মিজানুর রহমান দুলাল বিবার্তাকে বলেন, আমরা আজকে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে ৯ ইউনিয়নের ৯টি মসজিদে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছি। মূল বিষয়টি হলো, নাজিরপুর থানার ওসি আমাদের অফিসের তালা খুলতে দেয়নি। তাই অফিসে কোন কার্যক্রম করতে পারি না।


নাজিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবির বলেন, এবিষয়ে আমার সাথে বিএনপি নেতাকর্মীদের কোন কথাই হয়নি।


নাজিরপুর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক বেলায়েত হোসেন মাঝি বিবার্তাকে বলেন, কেন্দ্রীয় ভাবে দলীয় নানা কর্মসূচির আদেশ থাকলেও তা পালিত হয় না- কারণ বিএনপি অফিস প্রায়ই থাকে তালাবন্ধ। ৩০ মে, শহিদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানে শাহাদাত বার্ষিকী পালান করার আদেশ থাকলেও তা পালন করা হয়নি, এমনকি বিএনপি অফিসে দলীয় পতাকা, জাতীয় পতাকা, কালো পতাকাও উত্তোলন করা হয়নি।


বিবার্তা/মশিউর/রোমেল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com