ঠাকুরগাঁওয়ে ভূমিদস্যু আক্কাসের বিরুদ্ধে দখলের অভিযোগে
প্রকাশ : ২৯ মে ২০২৩, ১৬:৫৬
ঠাকুরগাঁওয়ে ভূমিদস্যু আক্কাসের বিরুদ্ধে দখলের অভিযোগে
ঠাকুরগাঁও প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঠাকুরগাঁও সদর উপজেলার বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আলহাজ মোহাম্মদ কসিম উদ্দীন সরকারের মিল-চাতাল জোড়পূর্বক দখলের অভিযোগ উঠেছে ভূমিদস্যু আক্কাস আলী ও তার সহযোগিদের বিরুদ্ধে।


২৮ মে, রবিবার বিকেলে ভূল্লী বড় বালিয়ায় এক সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেন আলহাজ মোহাম্মদ কসিম উদ্দীন ও ছেলে আরমান হোসেন।


সংবাদ সম্মেলনে তারা বলেন, বেশ কিছুদিন ধরেই আমাদের চাতালটি প্রতিবেশি আক্কাস আলী গং দখলে নিতে চাচ্ছে। গত ২৬ মে, শুক্রবার দুপুরে নামাজ পড়তে গেলে তারা এই সুযোগে আমাদের মিলের জায়গার টিন দিয়ে বেড়া দেয়। প্রতিবাদ করলে আমাদের উপর ক্ষিপ্ত হয়ে হামলার চেষ্টা চালায়। তাদের দাবি, এই জায়গাটি তাদের। আমরা এ বিষয়ে থানাসহ স্থানীয় ইউনিয়ন পরিষদে অভিযোগ দিয়েছি। কিন্তু এর কোন সঠিক সমাধান পাইনি।


তারা আরও জানান, ভূমিদস্যু আক্কাস আলীদের সাথে থানায় বসলে তাদের ১ একর জমির কাগজ রয়েছে বলে দাবি করলেও এখন পর্যন্ত তারা ২৪ শতকের বেশি জমির কাগজ দেখাতে পারে নাই। অথচ প্রভাবশালী একটি চক্রকে সাথে নিয়ে তারা জমি দখলের পায়তারা করছে।


সংবাদ সম্মেলনে বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি আলহাজ মোহাম্মদ কসিম উদ্দীন সরকার, তার ছেলে আরমান হোসেন, বালিয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর এ আলম সিদ্দিকী মুক্তি উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে নুর এ আলম সিদ্দিকী মুক্তি সাংবাদিকদের জানান, ঘটনার দিন জমি জবর দখলের বিষয়টি একাধিকবার থানায় অবহিত করা হলেও থানা পুলিশ কোন পদক্ষেপ গ্রহন করেনি বরং ওই জমির উপর জবরদখলকারিদের দেয়া ঘেড়াবেড়া ভেঙ্গে ফেলা হবে এমন আশঙ্কায় সন্ধ্যায় ঘটনাস্থলে পুলিশ আসে। থানার এমন আচরণে তিনি পুলিশের ভূমিকা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন।


এদিকে অভিযুক্ত আক্কাস আলী বিবার্তাকে বলেন, জমির প্রকৃত মালিকানা আমার বাবার। জমি আমাদের দখলে রয়েছে, কাগজপত্র সবই আমাদের আছে। উল্টো তারাই আমাদের জমি দখলে নিতে চায়।


ঠাকুরগাঁও ভূল্লী থানার অফিসার ইনচার্জ আতিকুর রহমান বিবার্তাকে বলেন, এ বিষয়ে আরমান নামের একজন একটি অভিযোগ দিয়েছিল। পুলিশ মাঠ পর্যায়ে গিয়ে তাদের আদালতে যাবার পরামর্শ দিয়েছে। জমি বিষয়ে আমাদের কিছু করার নেই।


বিবার্তা/বিধান/রোমেল/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com