বঙ্গোপসাগরে তেলবাহী নৌযানে আগুন
প্রকাশ : ২৭ মে ২০২৩, ০৮:৫০
বঙ্গোপসাগরে তেলবাহী নৌযানে আগুন
কক্সবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বঙ্গোপসাগরে একটি তেলবাহী নৌযানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (২৬ মে) রাত সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। সাগরের তীর থেকেও ওই নৌযানে আগুন জ্বলতে দেখছেন স্থানীয় লোকজন।


লাইটার জাহাজ থেকে তেল চুরি করে ট্রালারে নেয়ার সময় আগুনের সূত্রপাত হয় বলে জানাচ্ছেন জাহাঙ্গীর আলম নামের এক নৌযান কর্মকর্তা।


জাহাঙ্গীর বলেন, ‘ওই এলাকায় নিয়মিত তেল চুরির ঘটনা ঘটে। ধারণা করা হচ্ছে, সিভিও নামের লাইটার জাহাজ থেকে তেল চুরি করে ট্রলার বা বোটে নেয়ার সময় আগুন লেগেছে। কেউ হতাহত বা দগ্ধ হয়েছে কি না, এখনো বুঝতে পারছি না।’


চট্টগ্রাম বন্দর সচিব ওমর ফারুক গণমাধ্যমকে জানান, রাত সোয়া ১২টার দিকে বন্দর জলসীমায় আলফা নোঙর এলাকায় অবস্থানরত লাইটার জাহাজ এমভি মুহুরী-২ থেকে বেতারবার্তায় অগ্নিকাণ্ডের খবর জানানো হয়। এতে বলা হয়, মুহুরী-২ এর কাছাকাছি থাকা একটি মাছ ধরার নৌযানে আগুন লেগেছে।


রাত দেড়টায় চট্টগ্রাম ইপিজেড ফায়ার স্টেশনের সিনিয়র কর্মকর্তা মো. আফছার উদ্দিন বলেন, ‘পতেঙ্গায় সাগরে একটি তেলের ড্রাম বোঝাই নৌযানে আগুন লাগার ঘটনা ঘটেছে। কর্ণফুলী ও ইপিজেড ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নেভানোর জন্য প্রস্তুত। তবে আগুন নেভানোর জন্য ফায়ার সার্ভিসের কোনও নৌযান নেই। এ কারণে আমরা এখন পর্যন্ত আগুন লাগা নৌযানটির কাছে যেতে পারিনি। তবে আমরা কোস্টগার্ডের সঙ্গে বিষয়টি নিয়ে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি।’


ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল করিম জানান, আগুন লাগা নৌযানটি থেকে তিন জন লোক অন্য একটি নৌকায় পাড়ে এসেছেন। তারা জানিয়েছেন, ওই নৌযানে পাঁচ ব্যক্তি ছিল। অপর দুজন আরেকটি নৌকায় উঠেছেন।


বিবার্তা/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com