রাজবাড়ীতে মসজিদের মেয়াদোত্তীর্ণ কমিটি বাতিল করতে অভিযোগপত্র
প্রকাশ : ১৮ মে ২০২৩, ২১:৪৭
রাজবাড়ীতে মসজিদের মেয়াদোত্তীর্ণ কমিটি বাতিল করতে অভিযোগপত্র
রাজবাড়ী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আর্থিক অনিয়মসহ নানা অভিযোগ এনে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের ঐহিত্যবাহী মধুপুর জামে মসজিদের বর্তমান মেয়াদোত্তীর্ণ পরিচালনা কমিটিকে বাতিল করতে গ্রামবাসী উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছে।


বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা কাছে মধুপুর গ্রামের স্থায়ী বাসিন্দারা এই অভিযোগ দেন। 


অভিযোগ পত্রে উল্লেখ করা হয়, দীর্ঘ ১৯০৫ সাথে এই মসজিদটি স্থাপিত হওয়ার পর থেকে  স্থানীয় ধর্মপ্রাণ মুসল্লিগণ নামাজ আদায় করে আসছে। তবে পায় ৩০ বছর আগে শেষবারের মতো মসজিদ পরিচালনা কমিটি গঠন করা হয়েছিল। সেই কমিটির সভাপতি পাশের গ্রামের মো. গওছেল মন্ডল এবং সাধারণ সম্পাদক আব্দুল মালেক খান।সভাপতি পাশের গ্রামের হওয়া বিতর্ক সৃষ্টি হয়েছে। ফলে অনেকবার বর্তমান এই কমিটি ভেঙ্গে নতুন কমিটি করতে চাওয়া হলেও তারা দায়িত্ব ছাড়ছেন না। একই সাথে তারা দীর্ঘদিন যাবৎ আয়-ব্যয়ের হিসাব প্রকাশ্যে আনছে না।ইতিপূর্বে এই বিষয় নিয়ে এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। বর্তমানে আরো বড় ধরনের বিরোধের সম্ভাবনা রয়েছে। 


মসজিদ কমিটির সভাপতি মো. গওছেল মন্ডল বলেন, আমি ২০১২ সাল থেকে এই মসজিদের পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব পালন করে আসছি।আমার হিসাব ক্লিয়ার আছে।বেশ কয়েক বছর আগে শেষ বারের মতো কমিটি হয়েছে। সবাই একসাথে বসে মিটিংয়ের মাধ্যমে কমিটি হোক আমিও চাই।এটা আমার পৈত্রিক সম্পত্তি না। এখানে সভাপতি সারাজীবন থাকতে হবে তা-ও না। নিয়মিত আমাদের মিটিং হয় ওই মিটিংয়ে যারা আসে না তারাই অভিযোগ করেছে। 


বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা রফিকুল ইসলাম বলেন, আমার কাছে মধুপুর জামে মসজিদের বর্তমান মেয়াদোত্তীর্ণ পরিচালনা কমিটিকে বাতিল চেয়ে স্থানীয়রা অভিযোগ করেছে। আমি লোকাল চেয়ারম্যানের উপর দায়িত্ব দিয়েছি। তিনি যদি সমাধান করতে না পারেন আমি ব্যবস্থা গ্রহণ করব। 


বিবার্তা/মিঠুন/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com