নোয়াখালীতে ‘মোখা’ মোকাবেলায় প্রস্তুতি সভা, প্রস্তুত ৪৬৩টি আশ্রয়কেন্দ্র
প্রকাশ : ১১ মে ২০২৩, ১৬:৪৬
নোয়াখালীতে ‘মোখা’ মোকাবেলায় প্রস্তুতি সভা, প্রস্তুত ৪৬৩টি আশ্রয়কেন্দ্র
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এলাকায় থাকা গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড় ‘মোখা’য় পরিণত হয়েছে। ঘূর্ণিঝড় মোখার ক্ষয়ক্ষতি মোকাবেলা ও দূর্যোগ পরবর্তীতে করণীয় সম্পর্কে নোয়াখালী জেলা প্রশাসন সহ সরকারি-বেসরকারি উদ্যোগে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।


জেলায় মোট ৪৬৩ টি আশ্রয়কেন্দ্র, ৩টি মুজিব কিল্লা, প্রায় ৭ হাজার স্বেচ্ছাসেবী, স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে গঠন করা হয়েছে ১১১ টি মেডিক্যাল টিম, রেডক্রিসেন্ট ও সিপিবির ৫ শতাধিক।


বৃহস্পতিবার বিকেল ৩টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের সভাপতিত্বে ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।


সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার বিজয়া সেন, সিভিল সার্জন ডাঃ মাসুম ইফতেখার, জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা মো. জাহিদ হাসান খান, জেলা শিক্ষা কর্মকর্তা নুর উদ্দিন মোঃ জাহাঙ্গীর প্রমুখ। এছাড়া যুব রেডক্রিসেন্টের স্বেচ্ছাসেবী সহ নোয়াখালীর সকল সরকারি দপ্তরের কর্মকর্তা ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।


সভায় জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা মো. জাহিদ হাসান খান জানান, দূর্যোগকালীন সহায়তার জন্য জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির ফান্ডে ৯ লাখ ৯৫ হাজার টাকা, ৩৮২ মেট্রিক টন চাল ২৪৩ বান্ডিল ঢেউটিন মজুদ রয়েছে।


জেলা প্রশাসক বলেন, ঘূর্ণিঝড়ে সংক্রান্ত তথ্যের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে কন্ট্রোল রুম খোলা হয়েছে। সব সরকারি কর্মকর্তা ও কর্মচারিদের জরুরি সহায়তার জন্য প্রস্তুত রয়েছেন বলেও জানান তিনি।


বিবার্তা/সবুজ/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com