কৃষকের ধান কেটে মাড়াই করে দিলেন বদরগঞ্জ উপজেলা ছাত্রলীগ
প্রকাশ : ০৭ মে ২০২৩, ২৩:১২
কৃষকের ধান কেটে মাড়াই করে দিলেন বদরগঞ্জ উপজেলা ছাত্রলীগ
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কৃষি শ্রমিক সংকট ও মজুরি বৃদ্ধিতে সমস্যায় পড়ছেন প্রান্তিক পর্যায়ের চাষীরা। অনেকেই অর্থাভাবে ধান কাটা নিয়ে বিপাকে পড়ছেন। এই সংকট কাটাতেই কৃষকের পাশে এগিয়ে এসেছেন বদরগঞ্জ উপজেলা,পৌর ও কলেজ ছাত্রলীগ। 


রবিবার, ৭ মে দুপুরে রংপুর বদরগঞ্জ উপজেলার মধুপুর ইউনিয়ন বোর্ডঘর এলাকায় জমির ধান কেটে বাড়িতে পৌঁছে মাড়াই করে  দিয়েছে এই ছাত্র সংগঠনটির নেতাকর্মীরা। মানবিক সহায়তামূলক এ কার্যক্রমে নেতৃত্ব দেন রংপুর বদরগঞ্জ উপজেলা  ছাত্রলীগের সভাপতি  নাফিউল ইবনে সরকার মিম,  সাধারণ সম্পাদক মোতাকাব্বের হোসেন জয়,পৌর সভাপতি শাকিল আহমেদ সহ সংগঠনর  বিভিন্ন পর্যায়ের কর্মীরা ।


কৃষক এরশাদুল হক বলেন, ধান কাটা নিয়ে দুশ্চিন্তায় পড়েছি এমন সময় তারা আলছে। আমি গরিব মানুষ ছাওয়া ছোট নিয়া কষ্টে দিন কাটাই তাই বদরগঞ্জ ছাত্রলীগের ধন্যবাদ আমার এরকম খবর পেয়ে ধান কাটিয়ে দিয়েছে।


বদরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি নাফিউল ইবনে সরকার মিম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশে কেন্দ্রীয় কমিটির সাদ্দাম ভাই ও সাধারণ সম্পাদক ইনাম ভাই ও জেলা কমিটি সভাপতি  সাব্বির ভাই ও সাধারণ সম্পাদক চপল  ভাই এর নির্দেশক্রমে এবছর এ কার্যক্রম চলছে। ধান পেকে গিয়েছে অর্থাভাবে কৃষক ধান কাটতে পারছে না আমরা খবর পেয়ে মাননীয় সংসদ সদস্য আবুল কালাম মো আহসানুল হক চৌধুরীর নির্দেশে ধান কেটে দিচ্ছি। যে কৃষক ধান কাটতে পারবেনা আমরা বাংলাদেশ ছাত্রলীগ  পাশে দাঁড়াবো।


বদরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোতাকাব্বের হোসেন জয়  বলেন, শিক্ষা শান্তি প্রগতি পতাকা বাহি সংগঠনের বাংলাদেশ ছাত্রলীগ মুজিব আদর্শে উজ্জীবিত হয়ে শেখ হাসিনার খুদা ও দারিদ্রমুক্ত বাংলাদেশ গড়তে এমপি মহোদয়ের নির্দেশে বাংলাদেশ ছাত্রলীগ বদরগঞ্জে  কৃষকের ধান কেটে দিচ্ছে।


বদরগঞ্জ পৌর ছাত্রলীগের সভাপতি শাকিল আহসান বলেন, বাংলাদেশ ছাত্রলীগ যে সময় থেকে জন্ম নিয়েছে সেই সময় থেকে বাংলাদেশের বিভিন্ন সামাজিক  কার্যক্রমে অংশ নিয়েছে। যে কোন কার্যক্রমে একনিষ্ঠ ভূমিকা পালন করছে বাংলাদেশের দূর্দিনেও। তারই ধারাবাহিকতায় আজ উপজেলায় অসহায় কৃষকের ধান কেটে দিয়েছি আমরা।


মধুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আলম জানান, ধান পেকে গেছে  অসুস্থ অর্থের অভাবে কাটতে  পারছে না  এমন সময় উপজেলা ছাত্রলীগের উপজেলা কমিটি ওই পৌর ও কলেজ কমিটি  কৃষকের ধান কেটে দিচ্ছে। মহৎ উদ্যোগকে ধন্যবাদ জানাচ্ছি কৃষকের পাশে দাঁড়ানোয়।


বিবার্তা/সেলিম/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com