আশ্রয়ণ প্রকল্পে ঘর
আ.লীগ নেতার অর্থ আত্মসাতের অভিযোগ, টাকা ফেরত দিলেন ইউএনও
প্রকাশ : ০৬ মে ২০২৩, ১৭:৩৩
আ.লীগ নেতার অর্থ আত্মসাতের অভিযোগ, টাকা ফেরত দিলেন ইউএনও
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেওয়ার নামে এক ব্যাক্তির আত্মসাৎ করা ২ লাখ ৪০ হাজার টাকা উদ্ধার করে ভুক্তভোগিদের কাছে ফেরত দিয়েছেন গুরুদাসপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায়।


টাকা পেয়ে উচ্ছাস প্রকাশ করেছেন হত-দরিদ্র ৫ নারী। টাকা ফেরত পাওয়া ৫ নারী হলেন- লক্ষীপুর গ্রামের রেজাউল করিমের স্ত্রী আসমা বেগম, ছাইফুল হোসেনের স্ত্রী ইঞ্জিরা বেগম, মৃত-হাসমত আলীর স্ত্রী রাবিয়া বেগম, মৃত-আবেদ আলীর স্ত্রী রিজিয়া বেগম, মৃত-তারামিয়ার স্ত্রী হাবিয়া বেগম।


৬ মে, শনিবার সকালে নির্বাহী কর্মকর্তার পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে টাকা ফেরৎ দেওয়ার বিষয়টি সংবাদ মাধ্যমকে জানানো হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়- আশ্রয়ণ প্রকল্পের ঘর দেওয়ার কথা বলে গুরুদাসপুর উপজেলার গোপিনাথপুর গ্রামের নজরুল ইসলাম নামের এক ব্যক্তির বিরুদ্ধে নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দাখিল করেন ভুক্তভোগি ৭ নারী। তাছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বিষয়টি তদন্তপৃর্বক প্রতিকারেরও নির্দেশ দেওয়া হয় তাকে।


উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায় জানান, উর্ধ্বতন কর্তপক্ষের নির্দেশনার আলোকে প্রথমে অর্থ আত্মসাতের বিষয়টি তদন্ত করা হয়। হত-দরিদ্র এসব নারীদের আর্থিক বিষয়টি বিবেচনা করে শুক্রবার সকালেই ২ লাখ ৪০ হাজার টাকা উদ্ধার করে ওই নারীদের বুঝিয়ে দেওয়া হয়েছে।


অর্থ ফেরত পাওয়ার পর উচ্ছাসিত কণ্ঠে ভুক্তভোগি নারীরা বলেন, আশ্রয়ণ প্রকল্পের ঘর পেতে প্রতারণার শিকার হয়েছিলেন তারা। উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দেওয়ার পর তিনি টাকা উদ্ধার করে দিয়েছেন। নির্বাহী কর্মকর্তার মধ্যাস্থতায় টাকা ফেরত পেয়ে তারা খুশি হয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন।


অভিযুক্ত নজরুল ইসলাম দাবি করেন, তিনি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। রাজনৈতিক প্রতিহিংসা পরায়ণ হয়ে ৭ নারীকে দিয়ে একটা মহল তার বিরুদ্ধে আশ্রয়ণের ঘরে অর্থ আত্মসাতের অভিযোগ তুলেছেন। নিজের ও দলীয় ভাবমূর্তি রক্ষায় উপজেলা নির্বাহী কর্মকর্তার মধ্যস্থতায় ব্যক্তিগত তহবিল থেকে ৫ নারীকে অভিযোগের টাকা বুঝিয়ে দেওয়া হয়েছে।


উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায় বলেন, ঘর পেতে প্রতারণার শিকার নারীদের অভিযোগ ও উর্ধতন কর্তপক্ষের নির্দেশে দরিদ্রদের টাকা ফেরত পেতে তিনি সহায়তা করেছেন মাত্র। কিন্তু বিভিন্ন সংবাদ মাধ্যম বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করে সংবাদ প্রচার করেছেন।


মূলত সরকারি দায়িত্ব অনুযায়ি শুক্রবার সকালে তার অবসরকালিন অফিসে ডেকে ওই নারীদের অর্থ বুঝিয়ে দেওয়া হয়েছে।


বিবার্তা/জনি/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com