`সকল ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা’
প্রকাশ : ১২ এপ্রিল ২০২৩, ২১:১৩
`সকল ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা’
দুর্গাপুর (নেত্রকোণা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নেত্রকোনার দুর্গাপুর পৌর এলাকার কুল্লাগড়া রামকৃষ্ণ আশ্রমে স্বামী বিবেকানন্দের ১৬১তম জন্মজয়ন্তী ও অনাথ আশ্রম দ্বিতল ভবনের ভিত্তি প্রস্তর স্থাপনকালে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এডভোকেট অসিত কুমার সরকার (সজল) বলেন, সব ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিভিন্ন অবকাঠামো ও রাষ্ট্রীয় উন্নয়নের পাশাপাশি শেখ হাসিনা ধর্মীয় ও নৈতিক উন্নয়নের দিকেও নজর দিয়েছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বিগত বছরগুলোতে বাংলাদেশের অভূতপূর্ব অগ্রগতি হয়েছে। আমি অনাথ আশ্রমের উন্নয়নে পাশে আছি এবং থাকব।


১২ এপ্রিল, বুধবার দিনব্যাপী স্বামী বিবেকানন্দ শিক্ষা সংস্কৃতি পরিষদ জন্মজয়ন্তী উৎসবের আয়োজন করে। এ উপলক্ষ্যে রামকৃষ্ণ আশ্রম চত্বরে ভোর থেকে মঙ্গল আরতি, প্রার্থনা, স্বামীজীর বিশেষ পূজা ও পুস্পাঞ্জলি প্রদান, মন্ত্র আবৃত্তি, চিত্রাঙ্কণ ও কুইজ প্রতিযোগিতা, শিক্ষক মুল্যায়ন এবং প্রসাদ বিতরণ করা হয়। ‘যুগ নায়ক স্বামী বিবেকানন্দ ও যুব সমাজ’ এই প্রতিপাদ্যে সাংবাদিক ধনেশ পত্রনবীশের সঞ্চালনায় আশ্রম কমিটির সভাপতি এডভোকেট বিমল চন্দ্র সাহার সভাপতিত্বে অনুষ্ঠান উদ্বোধন করেন ময়মনসিংহ রামকৃষ্ণ আশ্রমের মহারাজ স্বামী ভক্তি প্রদানন্দ মহারাজ।


অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নেত্রকোনা জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এডভোকেট অসিত কুমার সরকার (সজল)। আমন্ত্রিত অতিথিদের মধ্যে আলোচনা করেন, বিশিষ্ট আইনজীবী ড. এডভোকেট অরবিন্দ শেখর রায়, সাবেক অধ্যক্ষ ড. ভবানী সাহা, উপজেলা সুজন-এর সভাপতি অজয় সাহা, উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট মানেশ চন্দ্র সাহা, জলসিঁড়ি পাঠকেন্দ্রের প্রতিষ্ঠাতা দীপক সরকার, ডিএসকে কর্মকর্তা রুপক সরকার। স্বাগত বক্তব্য রাখেন, কুল্লাগড়া আশ্রমের মহারাজ স্বামী কাশিকানন্দ।


আলোচনা শেষে বিকেলে ধর্মীয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার প্রদান করা হয়।


বিবার্তা/পলাশ/রোমেল/এনএস


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com