ফেনীতে ককটেলসহ ২৬ শিবিরকর্মী গ্রেফতার
প্রকাশ : ১২ এপ্রিল ২০২৩, ১৯:৪১
ফেনীতে ককটেলসহ ২৬ শিবিরকর্মী গ্রেফতার
ফেনী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফেনীতে ফোকাস কোচিং সেন্টারে নাশকতার পরিকল্পনা সভা থেকে ২৬ শিবির ব্যাক্তিকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন মডেল থানা পুলিশ। পুলিশের দাবী গ্রেফতারকৃতরা জামায়াত শিবিরের ক্যাডার। মঙ্গলবার রাতে গোপন বৈঠক করার সময় তাদেরকে গ্রেফতার করা হয়।


কোচিং সেন্টার কর্তৃপক্ষ বলছে, নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে মঙ্গলবার তাদের একটি ব্যাচের সমাপনী অনুষ্ঠান ও সনদ বিতরণী চলছিল। এ সময় হঠাৎ পুলিশ এসে তাদের সবাইকে থানায় নিয়ে আসে।


ফেনী মডেল থানা পুলিশ জানায়, গোপন সংবাদ পাওয়া যায় ফেনী শহরের শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কের একটি বিল্ডিংয়ে জামায়াত-শিবিরের কর্মীরা সংগঠিত হয়ে নাশকতার পরিকল্পনা সভা করছিল। এ সময়ে সেখানে অভিযান চালিয়ে ৬ টি ককটেলসহ ২৬ জনকে আটক করা হয়েছে।


গ্রেফতারকৃতরা জানান কোচিং সেন্টারে বিতর্ক প্রতিযোগিতা, ব্যাচ সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠান চলছিল। এসময় হঠাৎ পুলিশ এসে কোচিং সেন্টারের শিক্ষক-শিক্ষার্থীদেরকে ধরে থানায় নিয়ে আসে। সেখানে জামায়াত বা শিবিরের কোন কর্মসূচি ছিল না।


স্থানীয় একাধিক সূত্র জানায়, কোচিং সেন্টার যারা পরিচালনা করেন তারা সবাই জামায়াত রাজনীতির সাথে জড়িত। কোচিং সেন্টারের আড়ালে জামায়াত শিবিরের সাংগঠনিক কাজ চলতো।যারা গ্রেফতার হয়েছে তাদের বেশীরভাগ শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী।


ফেনী মডেল থানার ওসি মো. নিজাম উদ্দিন বলেন, কোচিং সেন্টারের আড়ালে জামায়াত-শিবিরের কর্মীরা সংগঠিত হয়ে তারা সেখানে নিয়মিত বিভিন্ন বৈঠক ও নাশকতার পরিকল্পনা করতো।অদের মধ্যে অনেকেই ফেনী জেলার বাইরের। আমরা সেখানে অভিযান চালিয়ে ৬টি ককটেলসহ ২৬ জনকে গ্রেফতার করেছি।গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে ১২ এপ্রিল বুধবার আদালতে সোপর্দ করা হলে বিচারক তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।


বিবার্তা/রিপন/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com